টাইগারদের বেতন বাড়ছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২১, ২০:৩৯

করোনা কালে অন্যান্য দলগুলো যেখানে দেদারছে কাটছে বেতন, সেখানে টাইগারদের বেলায় হচ্ছে উল্টো। তামিম, মুশফিক, সাকিবদের বেতন বাড়ানোর ঘোষণা দিয়েছে টাইগার প্রশাসন। কে কোন ফরম্যাটে খেলতে চান বা না চান, ক্রিকেটারদের কাছ থেকে সেই মতামত চানতে চেয়েছে ক্রিকেট অপারেশন্স।

গেলো এক বছর মাঠের খেলায় ব্যস্ততা ছিল কম। যেটুকু হয়েছে তাতে পারফরম্যান্স বিবেচনা করা কঠিন। তার উপর যোগ হয়েছে সাদা বল.. লাল বলে খেলা না খেলা। 

ক্রিকেটারদের চুক্তি নিয়ে বিস্তর আলোচনা হয়েছে গেল বোর্ড সভায়। খেলোয়াড়দের আগ্রহ-অনাগ্রহ জানতে না পারায় অনুমোদন দেয়া যায়নি। নির্বাচকদের সাথে বসে ২৪ জনের কাছে মতামত জানতে চেয়েছে ক্রিকেট অপারেশন্স। শিগগিরই চুড়ান্ত হবে কেন্দ্রীয় চুক্তির বিষয়টি। 

বিসিবি'র ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, প্রথমত খেলোয়াড়দের সাথে চুক্তির বিষয়টি নিশ্চিত করতে হয়, তারপর আসে বেতনভাতাসহ অন্যান্য সুবিধাদির কথা। আমরা খেলোয়াড়দের কাছে চিঠি পাঠিয়েছি। তারা কে কোন ফরম্যাটে খেলতে আগ্রহী, সেটা জানানোর পর চুক্তির ক্যাটাগরি ঠিক করবো।

গেল বছরের চুক্তিভূক্ত ক্রিকেটাররা ছিলেন ৫ ক্যাটাগরিতে। যেখানে সর্বোচ্চ পারিশ্রমিক ছিল ৪ লাখ, সর্বনিম্ন এক লাখ। ক্রিকেটারদের আহামরি পারফরম্যান্স না থাকলেও হতাশ করছে না বিসিবি। বেতন বাড়ছে টাইগারদের। জানা গেছে, টপ দুই ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারেদর বাড়বে ১০ ভাগ। বাকিদের ২০ ভাগ।

আকরাম খান বলেন করোনাভাইরাসের সময় অন্য অনেক বোর্ড বেতন কমানোর চিন্তায় গেলেও আমরা তা করছিন না। এই পরিস্থিতিতে অন্য বোর্ডে খেলোয়াড় বলেন স্টাফ বলেন বেতন কমাচ্ছে। সেখানে আমি মাননীয় বোর্ড সভাপতিকে অনুরোধ করেছি বেতনটা ১০-২০ শতাংশ বাড়ানোর জন্য। ১০-২০ শতাংশ বাড়বে। সেটা আমরা মৌখিকভাবে অনুমোদন নিয়েছি যে বেতনটা বাড়বে, সেটারও সময় নিতে হবে।

তামিম, মুশফিক, সাকিবের ছুটি নিয়ে রয়েছে গুঞ্জন। তামিম আর সাকিবের বিষয়টা নিয়ে মুখ না খুললেও মুশফিকের সাথে আলোচনা করেছে ক্রিকেট অপারেশন্স। টি টোয়েন্টিতে বিশ্রাম পাচ্ছেন মিস্টার ডিপেন্ডেবল সেটাই মোটামুটি নিশ্চিত।

ছুটি প্রসঙ্গে তিনি বলেন, আমরা তো সেই সিদ্ধান্তে এখনও যাইনি। অনেক ঠাসা সূচি। শারীরিকভাবে ফিট থাকলেও মানসিকভাবে ফিট থাকা কঠিন। এটা নিয়ে ভাবনাচিন্তা করছি। আমরা সবাইকেই সব ফরম্যাটে চাই। সামনে অনেক গুরুত্বপূর্ণ খেলা আছে। সব মিলিয়ে (বিশ্রামের) সিদ্ধান্তটা কঠিন।

কোভিড পরিস্থিতিতে শঙ্কা থাকলেও জিম্বাবুয়ে সফরের জন্য পরিকল্পনা মতো এগুচ্ছে টাইগার ম্যানেজমেন্ট। সফরে ২ ভেন্যুতে খেলা হবার কথা থাকলেও বাদ দেয়া হয়েছে একটা। তিন ফরম্যাটের সবগুলো ম্যাচ হবে হারারে স্পোর্টস গ্রাউন্ডে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ