ভোরে পেরুর বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২১, ২০:৩১

কোপা আমেরিকায় মাঠে নামবে গেল আসরের দুই ফাইনালিস্ট ব্রাজিল ও পেরু। রিও ডি জেনিরোর ইস্তাজো নিওতোন সান্তোস মাঠে ম্যাচ শুরু ভোর ছয়টায়। আছে গেল আসরে কোয়ার্টার থেকে বাদ পড়া দুই দলের খেলাও। কলম্বিয়া-ভেনেজুয়েলা ম্যাচ শুরু রাত তিনটায়।

৮ জুলাই, ২০১৯ মারাকানা স্টেডিয়ামে কোপা আমেরিকার ৪৬তম আসরের ফাইনাল। পেরুকে ৩-১ গোলে হারিয়ে নবমবারের মতো শিরোপার উল্লাসে মাতে ব্রাজিল।

দুই বছর পর আবারো ব্রাজিলের মাটিতে শুরু লাতিন অঞ্চলের সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতা। প্রথম ম্যাচেই বাজিমাত হোস্টদের। ভেনেজুয়েলার বিপক্ষে ৩-০ গোলের জয়। এবার প্রতিপক্ষ সেই পেরু, যাদের হারিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন তারা। অন্যদিকে আসরের প্রথম ম্যাচে মাঠে নামবে সফরকারীরা।

দুই দলের সাম্প্রতিক ফর্ম দুই রকম। উড়ন্ত ব্রাজিল নিজেদের সবশেষ পাঁচ ম্যাচের সবগুলোতেই পেয়েছে জয়ের দেখা। সেদিক দিয়ে পেছনের কাতারে পেরু। কোপা আমেরিকায় ব্রাজিলের বিপক্ষে শেষ পাঁচ ম্যাচেও চারটি হার তাদের।

শক্তিমত্তায়ও ব্রাজিল অনেক এগিয়ে। সেলেসাওরা র‌্যাঙ্কিংয়ে টেবিলের তিনে, সাতাশে আছে পেরু। এই ম্যাচে তাই ফেভারিট হিসেবেই মাঠে নামবে ব্রাজিল।

এই ম্যাচেও স্পটলাইট ব্রাজিল তারকা নেইমারের দিকে। তার সঙ্গে অ্যাটাকে থাকবেন জেসুস, রিচার্লিসনরা। অন্যদিকে, পেরু তাকিয়ে থাকবে ক্রিশ্চিয়ান কুয়েভা, সার্জিও পেইনা ও জানলুকা লাপাদুলার পারফরমেন্সের দিকে।  

আরেক ম্যাচে মাঠে নামবে গেলবার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়া দুই দল। নিজেদের  প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে কলম্বিয়া জয় পেলেও ব্রাজিলের সাথে দাঁড়াতেই পারেনি ভেনেজুয়েলা।

গেল ম্যাচে ছিলেন না রেইনালদো রুয়েদার স্কোয়াডে। এই ম্যাচে ফিরতে পারেন আতালান্তা স্ট্রাইকার দুভান জাপাতা। তবে করোনার ধাক্কায় তছনছ ভেনেজুয়েলা শিবির। কি-ম্যান জোসেফ মার্তিনেজকে পাওয়া যাবে না। এই ম্যাচে পরিষ্কার ফেভারিট কলম্বিয়া। বাকিটা সময়ের অপেক্ষা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ