৬০০ কোটি দর্শক দেখবে ইউরোর উদ্বোধনী অনুষ্ঠান!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২১, ১০:৪৩

করোনার কারণে এবারের ইউরো চ্যাম্পিয়নশিপে উদ্বোধনী অনুষ্ঠান হবে সাদামাটা। যার বড় একটা অংশ হবে ভার্চুয়ালি। যার কারণে বিশ্বের নানান প্রান্তের ৬০০ কোটি দর্শক মানুষ এক সঙ্গে ভার্চুয়ালি দেখার সুযোগ পাচ্ছে এবারের আসরের উদ্বোধনী অনুষ্ঠান।

শুক্রবার (১১ জুন) বাংলাদেশ সময় রাত ১২টায় স্তাদে অলেম্পিকোতে শুরু হবে উদ্বোধনীর আনুষ্ঠানিকতা। প্রায় ঘণ্টাখানেকে অনুষ্ঠানের বড় একটা অংশ হবে ভার্চুয়ালি। রোমের স্তাদে অলিম্পিকো ঢেকে যাবে বেদনার রং নীলে। তুলে আনা হবে ইতালি আর ইউরোর ইতিহাস। শোনানো হবে করোনার বিপক্ষে চলমান যুদ্ধের গল্প।

থিম সং পরিবেশন করবেন বিখ্যাত ডাচ সংগীত শিল্পী মার্টিন গ্যারিক্স। সঙ্গে থাকবেন বোনো আর এইজ।

প্রথমবারের মতো ১১ দেশে ইউরোর জমজমাট আসর। উদ্বোধনীতে বিশ্বকে তাক লাগানোর ছিল কতশত প্রস্তুতি। কিন্তু ওই কোভিডকাল ভেস্তে দিয়েছে সব আয়োজন। ১ বছর পেছান টুর্নামেন্টটি মাঠে গড়াচ্ছে ইতালি-তুরস্কের ম্যাচ দিয়ে। তবুও আগ্রহের তুঙ্গে, কেমন হবে উদ্বোধনী অনুষ্ঠান।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ এবারের থিম সং। ভার্চুয়ালি যা পরিবেশন করবেন মার্টিন গ্যারিক্স, বোনো আর এইজ। ‘এটা শুধুই তোমার জন্য জারা’ লারসনের লেখা এই গানের পরতে পরতে শোনানো হবে সম্ভাবনাময় ভবিষ্যত।

করোনাকালে কথা মাথায় রেখে মোটে ১৬ হাজার দর্শকের সুযোগ মেলবে মাঠ বসে উদ্বোধনী অনুষ্ঠান উপভোগের। সংখ্যার হিসেবে মোট আসনের যা ২৫ শতাংশ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ