আজকের শিরোনাম :

খেলাঘরের বিপক্ষে দোলেশ্বরের সহজ জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২১, ১৩:২৮

সকাল থেকে আকাশে মেঘের আনাগোনা থাকলেও বৃষ্টি হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। ফলে মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯টায়, যথাসময়েই শুরু হয়েছিল ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে প্রাইম দোলেশ্বর এবং খেলাঘর সমাজকল্যাণ সমিতির ম্যাচ। শুধু তাই নয়, যথাসময়েই শেষ হলো ম্যাচটি।

নিরুত্তাপ এ ম্যাচে খেলাঘরকে সহজেই হারালো প্রাইম দোলেশ্বর। প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রান করেছিল প্রাইম। জবাব দিতে নেমে ১৩০ রানে অলরাউট হয়ে যায় খেলাঘর। ফলে ১৯ রানের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে প্রাইম। প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ব্রাদার্সের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছিল দোলেশ্বরকে।

টি-টোয়েন্টি ফরম্যাটের এই ম্যাচে দোলেশ্বরের ছুড়ে দেয়া ১৪৯ রানের চ্যালেঞ্জের জবাব দিতে নেমে শুরু থেকেই বিপর্যয়কর পরিস্থিতির মধ্যে পড়ে খেলাঘর। ইমতিয়াজ হোসেন আউট হয়ে যান ৩ রান করে। সিদ্দিকুর রহমান আউট হন ৬ রান করে। অধিনায়ক জহুরুল ইসলাম অমি আউট হন ১ রান করে।

ফরহাদ হোসেন ৩৩ রান করে আউট হন। ৩৫ বলে এই রান করেন তিনি। ইনিংসে ছিল কেবল ৩টি বাউন্ডারির মার। তবে শেষ মুহূর্তে একটু ঝড়ো ব্যাটিং করার চেষ্টা করেন রিশাদ হোসেন। ১৯ বলে সর্বোচ্চ ৩৭ রান করে তিনি। ২টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার ছিল তার ইনিংসে। ১৪ রান করেন সালমান হোসেন এবং ১২ রান করেন মেহেদী হাসান মিরাজ।

প্রাইম দোলেশ্বরের হয়ে ২টি করে উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি, রেজাউর রহমান রাজা এবং এনামুল হক জুনিয়র। ১টি করে উইকেট নেন ফরহাদ রেজা, শরিফুল্লাহ এবং তাইবুর রহমান।

এর আগে টস জিতে খেলাঘর অধিনায়ক জহুরুল ইসলাম প্রতিপক্ষ প্রাইম দোলেশ্বরকে ব্যাট করার আমন্ত্রন জানান। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করেছে প্রাইম দোলেশ্বর। তরুণ ইমরানুজ্জামানের ব্যাটে ঝড় উঠেছিল। তিনি ১৭ বলে করেন ৪০ রান।

ওপেনার ইমরানউজ্জামান (১৭ বলে ৪ ছক্কা এবং ৩ বাউন্ডারিতে ৪০) ঝড়ো সূচনা করে দিলেও বাকিরা তার সাথে মিল রেখে ব্যাট করতে পারেননি। অপর ওপেনার ফজলে রাব্বি করেছেন ২২ বলে ১৪ রান।

তিন নম্বরে ব্যাট করতে নামা সাইফ হাসান ৩৩ বল খেলে করেছেন ২৮ রান। ২০ বলে ২১ রান করেছেন মার্শাল আইয়ুব। শামিম হোসেন করেছেন ১২ বলে ১৬ রান। শেষ দিকে শরিফুল্লাহ ৯ বলে অপরাজিত ছিলেন ১৫ রানে। অধিনায়ক ফরহাদ রেজা ৬ বলে করেছেন ৯ রান।

খেলাঘরের হয়ে ৩ ওভার বল করে মাত্র ৯ রান দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। উইকেট নিয়েছেন ১টি। খেলাঘর অধিনায়ক জহুরুল ইসলাম অমি বাকি এক ওভার যে তাকে করাননি, সেটি তিনিই ভালো জানেন। খালেদ আহমেদ এবং মাসুম খান নিয়েছেন দুটি করে উইকেট।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ