আজকের শিরোনাম :

সহজ জয়ে ডিপিএল শুরু শেখ জামালের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২১, ১৮:৪৪

খেলাঘর সমাজ কল্যাণ সমিতির দুই ওপেনার দারুণ শুরু করলেও মিডল অর্ডারের ব্যাটসম্যানদের দ্রুত গতিতে রান তোলার সুযোগ দেয়নি শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বোলাররা। ফলে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিজেদের প্রথম ম্যাচে খেলাঘরকে ২২ রানে হারিয়ে জয় তুলে নিলো মোহাম্মদ আশরাফুল-নুরুল হাসান সোহানরা। 
 
১৬৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দারুণ করেন খেলাঘরের দুই ওপেনার সাদিকুর রহমান ও ইমতিয়াজ হোসেন চৈাধুুরি তান্না। দলীয় ৪৪ রানে ইলিয়াস সানির বলে সাজঘরে ফেরেন সাদিকুর। 

সানির বলে বোল্ড হওয়ার আগে বাঁহাতি এই ব্যাটসম্যান করেছেন ১৭ বলে ১৭ রান। অন্য প্রান্ত দারুণ ব্যাটিং করলেও ইনিংস বড় করতে পারেননি  তান্না। ডানহাতি এই ব্যাটসম্যান ফিরেছেন ২০ বলে ২৬ রান করে। 

এই দুজনের বিদায়ের পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে খেলাঘর। সেখান থেকে ফরহাদ হোসেন, মোহাম্মদ সালমান ও মাসুম খানরা টেনে তোলার চেষ্টা করলেও সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না। ফরহাদ ২০, সালমান ২১ আর মাসুম করেছেন ২২ রান। 

এ ছাড়া মেহেদি হাসান মিরাজ করেছেন ২০ বলে ১৪ রান। শেখ জামালের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন ইলিয়াস। এ ছাড়া আব্দুল হালিম ও সালাউদ্দিন সাকিল নিয়েছেন দুটি করে উইকেট। অন্য উইকেটটি নিয়েছেন এনামুল 

এর আগে টসে জিতে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে শেখ জামালের দুই ওপেনার আশরাফুল ও সৈকত। শুরু থেকেই এক প্রান্ত থেকে আক্রমণাত্বক ব্যাটিং করেন সৈকত। আর তাঁকে বেশ ভালোভাবে সঙ্গ দিয়েছেন আশরাফুল।

এই দুইজনের দারুণ ব্যাটিংয়ে ৮ ওভারে ৭২ রান তুলেছিল শেখ জামাল। তবে নবম ওভারে প্রথম বলেই লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন দারুণ ব্যাটিং করা সৈকত। রিশাদ হোসেনের বলে ফেরার আগে ৪টি চার ও দুটি ছক্কার সাহায্যে ২৫ বলে করেছেন ৩৮ রান।

সৈকতের মতো হাফ সেঞ্চুরি করতে না পারার আক্ষেপে পুড়েছেন আশরাফুলও। সোহানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফিরেছেন তিনি। ৬ চারের সাহায্যে ৩৪ বলে ৩৮ রান করেছেন ডানহাতি  এই ব্যাটসম্যান।

এদিন থিতু হতে পারেননি তিনে নামা নাসির হোসেনও। দশম ওভারে সৈয়দ খালেদের করা পঞ্চম বলে বোল্ড হয়ে ফিরেছেন অলরাউন্ডার। এদিন কোন রানই করতে পারেননি নাসির। এরপর দলটির অধিনায়ক সোহান ভালো শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি। 

১৭ বলে ২১ রান করে সাজঘরে ফিরেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এ ছাড়া ১৬ বলে ১৭ রান করেছেন তানভীর হায়দার খান। শেষ দিকে এনামুল হক এনামের ৪ বলে ১৯ রানের ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রানের লড়াকু পুঁজি পায় শেখ জামাল।

এ ছাড়া দলটির হয়ে ১৪ বলে ২০ রান করেছেন জিয়াউর রহমান। আর ১০ বলে ৮ রান করেছেন সোহরাওয়ার্দী শুভ। খেলাঘর সমাজ কল্যাণ সমিতির হয়ে দুটি উইকেট নিয়েছেন পেসার খালেদ। আর একটি করে উইকেট নিয়েছেন রিশাদ ও ইরফান।

সংক্ষিপ্ত স্কোর:

শেখ জামাল ধানমন্ডি ক্লাব: ১৬৬/৬ (ওভার ২০) ( সৈকত ৩৮, আশরাফুল ৩৮, নুরুল ২১, জিয়াউর ২০, এনামুল ১৯*, খালেদ ২/১১)

খেলাঘর: ১৪৪/৮ (ওভার ২০) (তান্না ২৬, মাসুম ২২, সালমান ২১, ফরহাদ ২০, সানি ৩/১৮, হালিম ২/২০)

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ