আজকের শিরোনাম :

সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে জয় পেলো মোহামেডান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২১, ১৭:১৯

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়েছে মোহামেডাব স্পোর্টিং ক্লাব। মূলত সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যেই এই জয় সম্ভব হয়েছে।

শাইনপুকুরের দেয়া ১২৬ রানের ছোটো লক্ষ্য তাড়া করতে নেমে মোহামেডান শুরুতেই হারায় ওপেনার অভিষেক দাসকে। তিনি মাত্র ১ রান করে ফেরেন রবিউল ইসলামের শিকার হয়ে। দ্বিতীয় উইকেটে পারভেজ হোসেন ইমন ও শামসুর রহমান মিলে মোহামেডানের ইনিংস টেনেছেন।

শামসুর ২৪ রান করে ফিরলে বেশিক্ষণ টিকতে পারেননি ইমন। তিনি আউট হন ৩৯ রান করে। এরপর চতুর্থ উইকেট জুটিতে অভিজ্ঞ সাকিব আল হাসান জুটি গড়েন নাদিফ চৌধুরির সঙ্গে। যদিও সাকিব দ্রুত রান তুলতে গিয়ে আউট হয়ে যান ২২ বলে ২৮ রান করে।

এই ইনিংস খেলার পথে ১টি ছক্কা ও দুটি চার মারেন সাকিব। এরপর উইকেটরক্ষক ব্যাটসম্যান ইরফান শুক্কুর (১) বেশিক্ষণ টিকতে পারেননি। খানিক পরে ফিরে যান নাদিফও ১৯ বলে ২০ রান করে। শেষ দিকে আবু হায়দার রনি ৪ বলে ৮ ও ইয়াসির মিশু ৫ বলে ৩ রান করে ১ বল বাকি থাকতেই মোহামেডানকে জিতিয়ে মাঠ ছাড়েন

শাইনপুকুরের হয়ে দুটি উইকেট নিয়েছেন সুমন খান। আর একটি করে উইকেট পেয়েছেন রবিউল ইসলাম রবি, মোহর শেখ, তানভীর ইসলাম ও ইফতেখার সাজ্জাদ। 

এর আগে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৪ নম্বর মাঠে মোহামেডান স্পোটিং ক্লাবের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান এবং ইয়াসির আরাফাতের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে শাইনপুকুরের সংগ্রহ ১২৫ রান।

ওপেনিংয়ে নেমে শাইনপুকুরের অধিনায়ক তানজিদ তামিম ও সাব্বির হোসেন কিছুটা ধীরে-সুস্থে ইনিংস শুরু করেন। ২০ বলে ১০ রান করে ফেরেন সাব্বির। দলীয় সর্বোচ্চ ৩০ বলে ৩০ রান আসে তামিমের ব্যাট থেকে। ২১ বলে ২৫ রান করে সাকিবের শিকার হন রবিউল ইসলাম। পরের বলে তানভীর ইসলামকেও লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি।

ব্যর্থ হয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান তৌহিদ হৃদয় তিনি ফেরেন ২ বলে ১ রান করে। এরপর মাহিদুলের ব্যাট থেকে এসেছে ১৭ বলে ২০ রান। শেষ দিকে সুমন খানের ১১ বলে ২৩ এবং সাজ্জাদুল হকের ১৮ বলে ১২ রানের অপরাজিত ইনিংসের সুবাদে ১২৫ রানের পুঁজি পায় তামিমের দল।

মোহামেডানের হয়ে ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন সাকিব। তাঁর সমান ২ উইকেট নিয়েছেন ইয়াসির আরাফাতও। এই পেসার ৪ ওভার রান দেন মাত্র ২৪। এ ছাড়া আসিফ ও রাহি ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

শাইনপুকুর ক্রিকেট ক্লাব- ১২৫/৬ (২০ ওভার) (তামিম ৩০, রবিউল ২৫, সুমন ২৩, অংকন ২০; সাকিব ২/২৯, ইয়াসির ২৪/২)

মোহামেডান স্পোর্টিং ক্লাব- ১২৯/৭ (১৯.৫ ওভার) (ইমন ৩৯, শামসুর ২৪, সাকিব ২৮, নাদিফ ২০, রনি ৮, মিশু ৩*; সুমন ২/২৭, রবি ১/১২) 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ