গার্ড মুলারের ৪৯ বছর পুরনো রেকর্ড স্পর্শ লেভান্ডভস্কির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মে ২০২১, ০০:৫১

তারকা খ্যাতিতে লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে খুব একটা পিছিয়ে নেই তিনি। জার্মান লিগে খেলেন বলেই হয়তো প্রচারের আলোটা তেমন করে উজ্বল করে না তাকে। সেই রবার্ট লেভান্ডভস্কি নিজেকে নিয়ে গেলেন অনন্য উচ্চতায়। শনিবার বুন্দেসলিগায় এসসি ফ্রেইবার্গের বিপক্ষে গোল করে কিংবদন্তি গার্ড মুলারকে ছুঁয়ে ফেললেন তিনি।

জার্মান লিগে এক মৌসুমে সর্বাধিক ৪০ গোল করে এতদিন রেকর্ড ধরে রেখেছিলেন কিংবদন্তি গার্ড মুলার। দেশটির ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা স্ট্রাইকারের সেই অর্জন ছুঁয়ে ফেললেন পোলিশ স্ট্রাইকার লেভান্ডভস্কি।

ফ্রেইবার্গের বিপক্ষে ম্যাচের ২৬ মিনিটে গোল করে বায়ার্ন মিউনিখের তারকা নিজেকে নিয়ে যান অনন্য উচ্চতায়। এর আগে ১৯৭১-৭২ মৌসুমে বাভারিয়ানদের হয়েই অনন্য এই নজির গড়েন জার্মান কিংবদন্তি গার্ড মুলার। প্রায় ৪৯ বছর পর মুলারের সেই রেকর্ডে ভাগ বসালেন লেভান্ডভস্কি।

চলতি মৌসুমে ২৮ ম্যাচে ৪০ গোল করলেন লেভান্ডভস্কি। এর আগে ১৯৭১-৭২ মৌসুমে ৪০ গোল করতে মুলারকে খেলতে হয় ৩৪ ম্যাচ। আসছে সপ্তাহের শেষে অগসবার্গের বিপক্ষে ম্যাচে এই রেকর্ড শুধুই নিজের করে নেওয়ার সুযোগ পাবেন বায়ার্ন তারকা।

শনিবার রাতে কিংবদন্তির রেকর্ড ছুঁয়ে বিশেষ উদযাপনে মুলারকে শ্রদ্ধা জানান জানালেন লেভান্ডভস্কি। গোলের পর জার্সির নীচে মুলারের ছবি আঁকা টি-শার্ট প্রদর্শিত করলেন, যেখানে লেখা ছিল ‘ফরএভার গার্ড!’ আর সতীর্থরা গার্ড অফ অনারে সম্মান জানায় এই পোলিশ স্ট্রাইকারকে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ