আজকের শিরোনাম :

বেঙ্গালুরুরকে ১৯২ রানের টার্গেট দিলো চেন্নাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ১৮:০৮

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর চার ম্যাচের জয়যাত্রা থামানোর লক্ষ্যে চেন্নাই সুপার কিংস চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিয়েছে। ফাফ দু প্লেসির টানা দ্বিতীয় ফিফটির পর রবীন্দ্র জাদেজার শেষ ওভারের ঝড়ে ৪ উইকেটে ১৯১ রান করেছে আইপিএলের তিনবারের চ্যাম্পিয়নরা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে চেন্নাই। দু প্লেসির সঙ্গে পাওয়ার প্লেতে উদ্বোধনী জুটিতে ৫১ রান স্কোরবোর্ডে জমা করেন রুতুরাজ গায়কোয়াড়। ২৫ বলে ৩৩ রান করে থামেন চেন্নাই ওপনার। দশম ওভারের প্রথম বলে তার বিদায়ে ভাঙে ৭৪ রানের জুটি।

চেন্নাইয়ের ব্যাটিং লাইনে জোড়া আঘাত হানেন হার্শাল প্যাটেল। ১৪তম ওভারে পরপর সুরেশ রায়না ও দু প্লেসিকে ফেরান বেঙ্গালুরুর পেসার। ১৮ বলে ১ চার ও ৩ ছয়ে ২৪ রান করেন রায়না। ৪০ বলে ৫ চার ও ১ ছয়ে ফিফটি করার পরের বলে ৫০ রানে আউট হন দু প্লেসি।

শেষ ওভারে ঝড় তোলেন জাদেজা। হার্শালের নো হওয়া তৃতীয় বলসহ টানা চারটি ছক্কা মেরে ২৫ বলে হাফ সেঞ্চুরি করেন তিনি। শেষ দুই বলে আরও একটি ছয় ও চার মারেন জাদেজা। আম্বাতি রাইডুর (১৪) সঙ্গে তার জুটি ছিল ৩১ রানের। আর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তার জুটি ছিল ৪৯ রানের, মাত্র ১৫ বলে। জাজেদা ২৮ বল খেলে ৬২ রানে অপরাজিত ছিলেন, চারটি চার ও পাঁচটি ছয়ে সাজানো তার এই ইনিংস।

ওই এক ওভারে ৩৭ রান করে ক্রিস গেইলের গড়া ২০১১ সালের রেকর্ডে ভাগ বসান জাদেজা। ওই আইপিএল কোচি টাস্কার্স কেরালার বিপক্ষে বেঙ্গালুরুর হয়ে সমান রান করেছিলেন উইন্ডিজ তারকা।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ