আজকের শিরোনাম :

৫৪১ রানে ইনিংস ঘোষণা বাংলাদেশের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২১, ১২:০৬ | আপডেট : ২৩ এপ্রিল ২০২১, ১২:১৫

গতদিন (২২ এপ্রিল) সংবাদ সম্মেলনে ৫২০ রানের কথা বলেছিলেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো। তবে এর চেয়ে আরও ২১ রান বেশি করল টাইগাররা। শ্রীলঙ্কার বোলার-ফিল্ডারদের কঠিন পরীক্ষা নিয়ে ১৭৩ ওভারে ৭ উইকেটের ৫৪১ রান করে ইনিংস ঘোষণা করেছেন অধিনায়ক মুমিনুল হক।

আলোকস্বল্পতার কারণে ২৫ ওভার বাকি থাকতেই বৃহস্পতিবার দ্বিতীয়দিনের খেলার ইতি টানতে হয়। শুক্রবার তৃতীয়দিনেও দারুণ ব্যাটিং শুরু করেন মুশফিকুর রহিম ও লিটন দাশ। প্রথম সেশনেই ফিফটির দেখা পান দুজনে। দলকে ৫০০ পেরোনো সংগ্রহ এনে দিয়ে বিশ্ব ফার্নান্দোর বলে ওশাদা ফার্নান্দোর হাতে বন্দী হয়ে দিনের প্রথম উইকেট হিসেবে সাজঘরে ফেরেন লিটন। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের ৬৭ বলে ৫০ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ১ ছয়ে। ২৫ রান নিয়ে তৃতীয়দিন ব্যাটিংয়ে নেমেছিলেন তিনি।

লিটনের বিদায়ের পর আরও ২ উইকেট মেহেদী হাসান মিরাজ (৩) ও তাইজুল ইসলামকে (২) হারায় বাংলাদেশ। ১৫৬ বলে ৬ চারে ৬৮ রানে অপরাজিত ছিলেন মুশফিক। আরেক অপরাজিত ব্যাটসম্যান তাসকিন আহমেদের ব্যাট থেকে আসে ৬ রান। মুশফিক তৃতীয়দিন শুরু করেন ৪৩ রান নিয়ে। পঞ্চম উইকেটে লিটনের সঙ্গে ১৪৬ বলে ৮৭ রানের জুটি গড়েন তিনি।

তার আগে চতুর্থ উইকেটে রেকর্ড গড়া ২৪২ রানের জুটি গড়েন দুই সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হক। ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে তৃতীয়দিন শুরু করে সফরকারীরা।

এর আগে প্রথম ইনি শান্ত (১৬৩) ও মুমিনুল (১২৭) সেঞ্চুরির দেখা পান। তামিম ইকবালের ব্যাট থেকে আসে ৯০ রান।

প্রথম ইনিংস শুরু করেছে শ্রীলঙ্কাও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২.২ ওভার শেষে স্কোরবোর্ডে ৪ রান জমা করেছে স্বাগতিকরা। ব্যাটিংয়ে আছেন দুই ওপেনার দিমুথ করুনারত্নে (৪) ও লাহিরু থিরিমান্নে (০)।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ