আজকের শিরোনাম :

সুপার লিগ থেকে সরে দাঁড়ালো সব ইংলিশ ক্লাব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ১৮:০০ | আপডেট : ২১ এপ্রিল ২০২১, ১৮:০৫

হয়তো আলোর মুখ দেখছে না ইউরোপিয়ান সুপার লিগ। ইংল্যান্ডের নামকরা ছয়টি ক্লাব নাম প্রত্যাহার করে নিয়েছে ইতোমধ্যে। বার্সেলোনা আছে দোটানার মধ্যে।

প্রথম ক্লাব হিসেবে চেলসি সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেয়ার ইচ্ছার কথা জানায়। তবে কাজটি আগে করেছে ম্যানচেস্টার সিটি। প্রথম ক্লাব হিসেবে বিদ্রোহী এই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয় দলটি। এ নিয়ে নিজেদের ওয়েবসাইটে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ক্লাবটি।

এরপর বাকি চার ক্লাব আর্সেনাল, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম হটস্পার সুপার লিগে থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়। প্রতিটি ক্লাবই এ নিয়ে বিবৃতি দিয়েছে। সুপার লিগে নাম লেখানোর সিদ্ধান্তে বেশিরভাগ ক্লাবই অনুতপ্ত। বিবিসি প্রতিবেদনে বলা হয়েছে এসব।

ম্যান সিটি তাদের বিবৃতিতে জানিয়েছে, সুপার লিগ থেকে আনুষ্ঠানিকভাবে নাম প্রত্যাহারের কাজ শেষ করেছে তারা। লিভারপুল জানিয়েছে, বিদ্রোহী টুর্নামেন্টে জড়িত থাকার প্রক্রিয়া শেষ করা হয়েছে।

ম্যানচেস্টার ইউনাইটেড তাদের বিবৃতিতে জানিয়েছে, ভক্ত, ইংল্যান্ড সরকার ও মূল স্টকহোল্ডারদের প্রতিক্রিয়ার ভিত্তিতে সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে তারা। সুপার লিগে খেলার সিদ্ধান্ত নেয়ায় ক্ষমাই চেয়েছে আর্সেনাল।

গত রোববার সুপার লিগ কর্তৃপক্ষ টুর্নামেন্ট আয়োজনের ঘোষণাসহ অংশগ্রহণকারী ১২টি ক্লাবের নাম প্রকাশ করে। ইংলিশ ৬ ক্লাব নাম প্রত্যাহার করে নেয়ায় বাকি রইলো ৬ ক্লাব। ক্লাবগুলো হচ্ছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, জুভেন্টাস, এসি মিলান ও ইন্টার মিলান।

বার্সেলোনার সুপার লিগে অংশ নাও নেয়া হতে পারে। স্প্যানিশ ক্লাবটিকে নিয়ে সংশয়ের কারণ চুক্তির একটি ধারা। যেখানে বলা হয়েছে, ক্লাবের সদস্যরা অনুমতি না দিলে সুপার লিগে অংশ নিতে পারবে না বার্সা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ