আজকের শিরোনাম :

লাৎসিওর বিপক্ষে বায়ার্নের সহজ জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১, ০৯:১৯ | আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩৫

লাৎসিওকে তাদেরই মাঠে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে এক পা দিয়ে রাখল বায়ার্ন মিউনিখ। ১৭ মার্চ হবে ফিরতি পর্ব।

এদিন রবের্ত লেভানদোভস্কি, লেরয় সানে ও জামাল মুসিয়ালা করেন একটি করে গোল। অন্য গোলটি আত্মঘাতী। লাৎসিওর একমাত্র গোলটি করেন হোয়াকিন কোররেয়া।

বায়ার্ন নবম মিনিটেই পেয়ে যায় জালের দেখা। গোলকিপারকে দুর্বল ব্যাকপাস দিতে গিয়ে বিপদ ডেকে আনেন মাতেও মুসাচ্চিও। পেপে রেইনা ছুটে এসে নিয়ন্ত্রণে নেওয়ার আগেই বলের নাগাল পেয়ে যান লেভানদোভস্কি। ঠাণ্ডা মাথায় বাকিটা সহজেই সারেন এই পোলিশ স্ট্রাইকার।

এই গোলে সাবেক স্প্যানিশ স্ট্রাইকার রাউল গনসালেসকে ছাড়িয়ে গেলেন লেভানদোভস্কি। চ্যাম্পিয়ন্স লিগে তার ৭২ গোলের বেশি আছে কেবল ক্রিস্তিয়ানো রোনালদো (১৩৪) ও লিওনেল মেসির (১১৯)।

২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বায়ার্ন। লেয়ন গোরেটস্কার পাস ডি-বক্সের মাথায় পেয়ে নিচু শটে বাঁ দিকের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন মুসিয়ালা।

৪২তম মিনিটে ব্যবধান আরও বাড়ান সানে। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইন ৪-০ করে ফেলে বায়ার্ন। লাৎসিওর এক কর্নার থেকে সতীর্থের পা ঘুরে বল পেয়ে দারুণ গতিতে এগিয়ে যান সানে। ডিফেন্ডারকে এড়িয়ে নিচু ক্রস করেন এই ফরোয়ার্ড। দলকে বাঁচাতে গিয়ে উল্টো নিজেদের জালেই বল পাঠিয়ে নেন ফ্রান্সেসকো আসেরবি।

৪৯তম মিনিটে ব্যবধান কমান কোররেয়া।  বাকি সময়ে আর জালের দেখা পায়নি কোনো দলই।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ