আজকের শিরোনাম :

রফিকের ভেলকিতে চ্যাম্পিয়ন একমি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২১, ২০:৫৩

টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকেই ব্যাটে-বলে দুর্বার ছিলেন মোহাম্মদ রফিক, ধারাবাহিকতা ধরে রাখলেন ফাইনাল পর্যন্ত। সাবেক তারকা ক্রিকেটারদের নিয়ে হওয়া লিজেন্ডস চ্যাম্পিয়নস ট্রফি (এলসিটি) যেন বাঁ-হাতের খেল হয়ে গেছে তার জন্য। নিজ দলকে চ্যাম্পিয়ন করেই কক্সবাজার থেকে রাজধানীতে ফিরছেন দেশের ক্রিকেটের অবিসংবাদিত এই কিংবদন্তি।

শনিবার এলসিটির ফাইনালে রফিকের বাঁ-হাতের ভেলকিতে কুপোকাত হয়েছে খালেদ মাহমুদ সুজনের এক্সপো রেইডার্স। ৩০ রানের সহজ জয়ে শিরোপা জিতেছে মোহাম্মদ রফিক, খালেদ মাসুদ পাইলটদের একমি স্ট্রাইকার্স। তৃতীয় হয়েছে নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স।

শিরোপা নির্ধারণী ম্যাচে এক ছক্কার মারে ১৩ রান করার পর বল হাতে নেমে ১৯ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন রফিক, জিতেছেন ফাইনাল সেরা খেলোয়াড়ের পুরস্কার। শুধু তাই নয়, পুরো টুর্নামেন্টে ৭৫ রান ও ৮ উইকেট নিয়ে রফিকই হয়েছেন ম্যান অব দ্য টুর্নামেন্ট।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে টস জিতে আগে ব্যাট করতে নামে একমি। নির্ধারিত ৭০ বল শেষে ৮ উইকেটে ১০৪ রান করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ করেন এহসানুল হক সিজান।

এ রান তাড়া করতে নেমে এক্সপো রেইডার্স ৮ উইকেট হারিয়ে করতে পেরেছে ৭৪ রান। নিজের সেরা সময়ের স্মৃতি মনে করিয়ে দুই বোল্ড ও এক লেগ বিফোরের মাধ্যমে মোট ৫টি উইকেট নেন রফিক। সর্বোচ্চ ১১ রান করে অপরাজিত ছিলেন খালেদ মাহমুদ সুজন।

টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছেন জাভেদ ওমর বেলিম। চার ম্যাচে তিন ফিফটির মাধ্যমে ২৪৫ রান করেন জেমকন টাইটান্সের এই উদ্বোধনী ব্যাটসম্যান।

সেরা বোলারের পুরস্কার জিতেছেন আশিক মজুমদার। তিনি মোহাম্মদ রফিকের সঙ্গে যৌথভাবে ৮ উইকেট নিয়েছেন। তিনিও খেলেছেন জেমকন টাইটান্সের হয়ে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ