আজকের শিরোনাম :

ম্যানচেস্টার সিটির আরেক কীর্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩১

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটি এবার যেন এক অপ্রতিরোধ্য মিশনে নেমেছে। এভারটনকে ৩-১ গোলে হারিয়ে ১০ পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান মজবুত করার ম্যাচে দারুণ একটি রেকর্ড গড়েছে তারা।

ইংল্যান্ডের শীর্ষ লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে কোনো মৌসুমে প্রথম ১০ ম্যাচেই জিতল ম্যানচেস্টার সিটি। ১৯০৬ সালে বোল্টন ওয়ানডারার্স ও ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের ৯টি করে জয় ছিল আগের রেকর্ড।

প্রতিপক্ষের মাঠে এদিন ফিল ফোডেনের গোলে এভারটন পিছিয়ে পড়ার খানিক পরেই সমতা টানেন রিশার্লিসন। তবে দ্বিতীয়ার্ধে আর ফেভারিটদের আটকাতে পারেনি তারা। সিটির পরের গোল দুটি করেন রিয়াদ মাহরেজ ও বের্নার্দো সিলভা।

গত ১০ ফেব্রুয়ারি, ইংল্যান্ডের শীর্ষ লিগের দল হিসেবে দেশটির ঘরোয়া ফুটবলে টানা সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিল সিটি।

সব মিলে লিগে টানা ১২ ম্যাচ জিতল সিটি। লিগ টেবিলের দুইয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে এগিয়ে গেল ১০ পয়েন্টে।

ম্যাচের ৩২তম মিনিটে এগিয়ে যায় সিটি। রিয়াদ মাহরেজের ক্রস ডিফেন্ডার মাইকেল কিন হেডে ঠেকাতে গিয়ে উল্টো বল তুলে দেন ফোডেনের পায়ে। তরুণ ইংলিশ মিডফিল্ডারের শট সামনে একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

পাঁচ মিনিট পর সমতা টানে এভারটন। লুকাস দিনিয়ের জোরালো ভলিতে বল পোস্টে লেগে গোলমুখে ছুটে যাওয়া রিশার্লিসনের গায়ে লেগে জালে জড়ায়। 

ম্যাচে ৭০ শতাংশের বেশি সময় বল দখলে রাখা সিটি আক্রমণেও আধিপত্য করে। দ্বিতীয়ার্ধে তাদের তেমন কোনো পরীক্ষাতেও ফেলতে পারেনি এভারটন।

৬৩তম মিনিটে ১৮ গজ দূর থেকে বাঁকানো শটে ফের দলকে এগিয়ে নেন আলজেরিয়ার মিডফিল্ডার মাহরেজ। আর ৭৭তম মিনিটে প্রায় একই দূরত্ব থেকে দলের তৃতীয় গোলটি করেন পর্তুগিজ মিডফিল্ডার সিলভা।

২৪ ম্যাচে ১৭ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৫৬। ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪৬।

ইউনাইটেডের সমান ৪৬ পয়েন্ট নিয়েই তিনে লেস্টার সিটি। চার নম্বরে থাকা চেলসির পয়েন্ট ৪২।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ