আজকের শিরোনাম :

সুদান থেকে জেদ্দায় ১৩৫ বাংলাদেশি, ঢাকায় ফিরছেন রাতেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০২৩, ০০:৫২

যুদ্ধকবলিত সুদান থেকে সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছেন ১৩৫ বাংলাদেশি। জেদ্দা এয়ারপোর্ট থেকে রবিবার (৭ মে) দিবাগত রাত ১টায় বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা দেবেন তারা।

সুদান থেকে সৌদি এয়ারফোর্সের দুটি বিমানে আজ দুপুরে মোট ৭০ জন বাংলাদেশি জেদ্দা পৌঁছান। এছাড়া বিকেলে আরো একটি বিমানে ৬৫ জন বাংলাদেশি যাত্রী নিয়ে সুদান থেকে আরেকটি বিমান জেদ্দা পৌঁছায়।

সুদান থেকে এসব বাংলাদেশিদের জেদ্দা বিমানবন্দরে স্বাগত জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। এ সময় জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হকও উপস্থিত ছিলেন।

সুদান থেকে আসা এসব বাংলাদেশিদের জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংরেজি সেকশনে বিশ্রাম, খাবার ও প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে। সেখানে বাংলাদেশ দূতাবাস ও জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট এসব বাংলাদেশিদের সব ধনের সহায়তা দিচ্ছেন।

সুদানে প্রায় এক হাজার পাঁচ শ বাংলাদেশি নাগরিক বসবাস করেন, এর মধ্যে যারা দেশে আসার জন্য নিবন্ধন করেছেন, পর্যায়ক্রমে সবাইকে দেশে ফিরিয়ে আনা হবে। সৌদির বাংলাদেশ দূতাবাস ও জেদ্দান বাংলাদেশ কনস্যুলেট এ ব্যাপারে সব প্রস্তুতি গ্রহণ করেছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ