আন্দোলনকারীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ কাদেরের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১৩:৪০

আদালতের নির্দেশনা অনুযায়ী মানুষের দুর্ভোগ হয় এমন কর্মসূচি পরিহার করে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ জানিয়েছে আওয়ামী লীগ।

বুধবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ অনুরোধ জানান।

আন্দোলন করা শিক্ষার্থীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘কোটার বিষয়ে সিদ্ধান্ত নেবে সর্বোচ্চ আদালত। জানা গেছে, আগস্ট মাসে চূড়ান্ত শুনানিতে শিক্ষার্থীদের দাবি সুবিবেচনা করে সিদ্ধান্ত দেবে আদালত। আদালত শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যেতে বলেছে। আমরা শিক্ষার্থীদের অনুরোধ করবো ফিরে যেতে।’

কাদের বলেন, ‘শিক্ষার্থীরা আদালতের নির্দেশ মেনে ক্লাসে ফিরে গেল কি না তা পর্যবেক্ষণ করে দেখি। ফিরে না গেলে কী করা হবে এখনই তা বলা সমীচীন হবে না। ভাবছি না।’

এ সময় আবারও আদালতের নির্দেশনা মেনে শিক্ষার্থীদের সড়ক থেকে ক্লাসে ফেরার আহবান জানান কাদের। 

কাদের বলেন, শিক্ষকদের আন্দোলন আমরা পর্যবেক্ষণ করছি। আশা করি শিগগিরই এ সমস্যার সমাধান হবে।

এদিকে, সব কর্মসূচী সম্পন্ন করে চীন থেকে আজ বুধবার রাতেই দেশের উদ্দেশ্য রওনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল কিছুটা অসুস্থ বলেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কাদের বলেন, এ বিষয় নিয়ে কেউ কেউ বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ