চতুর্থবারের মতো এমপি হলেন হাবিবুন নাহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ২১:০৯

২০২২ সালের ১০ নভেম্বর অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন বিরাট কোহলি-রোহিত শর্মা সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে সর্বশেষ ম্যাচ।

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই দুই সিনিয়র ক্রিকেটারকে সংক্ষিপ্ত সংস্করণের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরিয়ে এনেছে বিসিসিআই-এর নির্বাচকমন্ডলি।

আগামী ১১ জানুয়ারি থেকে আফগানিস্তানের বিপক্ষে অনুষ্ঠেয় হোম সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে আছেন টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে এই দুই সর্বাধিক রান সংগ্রাহক। ১৪ মাস পর টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন তারা একসঙ্গে।

এই সিরিজে রোহিত শর্মা ফিরেছেন অধিনায়ক হয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে দুই উইকেট কিপার ব্যাটার সানজু স্যামস্যাং এবং জিতেষ শর্মাকে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে নেয়া হয়েছে। এই স্কোয়াডে তিন পেসার আর্শদ্বীপ সিং, আভেষ খান এবং মুখেশ কুমার। স্কোয়াডে ৪ স্পিনার রবি বিঞ্চয়, ওয়াশিংটন সুন্দর, অক্ষয় প্যাটেল এবং কুলদ্বীপ যাদব।

ভারত টি-টোয়েন্টি স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, তিলক ভার্মা, রিংকু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষয় প্যাটেল, রবি বিষ্ণয়, কুলদীপ যাদব, আর্শদ্বীপ সিং, আভেষ খান ও মুখেশ কুমার।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ