মাগুরা-১ : বিপুল ব্যবধানে এগিয়ে সাকিব আল হাসান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ১৮:০৭

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। প্রতিটি আসনে এবার চলছে ভোট গণনার কাজ। ইতোমধ্যে বেশ কয়েকটি কেন্দ্র থেকে ফলাফল আসতে শুরু করেছে। সে হিসেবে মাগুরা-১ আসন থেকে বিপুল ব্যবধানে এগিয়ে আছেন আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় সারাদেশে একযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে এই কার্যক্রম। এরপরে শুরু হয় ভোট গণনার কাজ। 

মাগুরা-১ আসন থেকে আসা ৩ কেন্দ্রের ফলের ভিত্তিতে অন্যান্য প্রার্থী থেকে এগিয়ে আছেন সাকিব। নৌকা প্রতীকে ওই ৩ কেন্দ্রে ভোট পড়েছে ৩ হাজার ২৭০টি। সাবিকের নিকটতম প্রার্থী বাংলাদেশ কংগ্রেস থেকে ডাব মার্কায় মাত্র ৭১ ভোট পেয়েছেন অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন। সেই হিসেবে বিপুল ব্যবধানে এগিয়ে আছেন সাকিব।

মাগুরা-১ আসনে নৌকার প্রার্থী সাকিব আল হাসানসহ ডাব, লাঙ্গল, টেলিভিশন ও সোনালী আশ প্রতীকের মোট পাঁচজন প্রার্থী রয়েছেন। এই আসনে ১৫২টি ভোটকেন্দ্রে ৪ লাখ ৪৮৫ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৮৬২ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৯ হাজার ৬২১ জন।

এ দিন সকাল ৮টা ০১ মিনিটে শহরের দরিমাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দেন সাকিব। নিজের ভোট দিয়ে গণমাধ্যমকে জানিয়েছেন, জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ