আজকের শিরোনাম :

সমাবেশের মৌখিক অনুমতি পেল জামায়াত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৩, ১০:১৬

জামায়াতে ইসলামীকে সমাবেশ করার জন্য অনুমতি দেওয়া হয়েছে বলে দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে। পুলিশ বলছে দলটিকে সমাবেশ করার মৌখিক অনুমতি দেওয়া হয়েছে।

শনিবার ১০ জুন বেলা ২টায় রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জামায়াতের ঢাকা মহানগর উত্তরে প্রচার সম্পাদক আতাউর রহমান।

তিনি জানান, জামায়াতে ইসলামীকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। শনিবার বেলা ২টায় রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (অপস) বিপ্লব কুমার সরকার চ্যানেল আই অনলাইনকে বলেন, ডিএমপির পক্ষ থেকে জামায়াতকে সমাবেশ করার জন্য লিখিত নয় মৌখিক অনুমতি দেওয়া হয়েছে। জানানো হয়েছে, আপনারা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সমাবেশ করতে পারেন।

কোনো ধরনের শর্ত দেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, যেহেতু লিখিতভাবে কোনো কিছু জানানো হয়নি তাই শর্তের কোনো প্রশ্নই ওঠে না। লিখিত অনুমতি হলে শর্তের বিষয়টি থাকত। তবে নিরাপত্তা ও শৃঙ্খলার ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না।

গত মঙ্গলবার  বিকেলে শনিবার ১০ জুন বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে দুপুর ২টায় নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচির অনুমতির আবেদনপত্র আনুষ্ঠানিকভাবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে জমা দেয় জামায়াতে ইসলামী বাংলাদেশ।

এরআগে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের ও ওলামায়ে কেরামের মুক্তি এবং তত্ত্ববধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে ৫ জুন সমাবেশ ও মিছিলে সহযোগিতা চেয়ে জামায়াতের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। অনুমতি না মেলায় তিন দফা দাবিতে পূর্ব ঘোষিত ৫ জুনের বিক্ষোভ কর্মসূচিটি স্থগিত করে জামায়াত। পরে ১০ জুন নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালনের ঘোষণা দেয় দলটি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ