আজকের শিরোনাম :

মেয়র তাপসের নেতৃত্বে ঢাকা গ্রীণ সিটিতে পরিনত হবে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২৩, ১১:০২ | আপডেট : ২৮ মে ২০২৩, ১১:৪৬

ধানমন্ডিকে আধুনিকায়ন ও সৌন্দর্য বর্ধনের জন্য মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসকে ধন্যবাদ জানিয়েছে ধানমন্ডি থানা বঙ্গবন্ধু পরিষদ। গতকাল শনিবার ২৭ মে ধানমন্ডি ৩/এ সংলগ্ন সাত মসজিদ রোডে এক বিড়াট মানববন্ধনের মাধ্যমে এই ধন্যবাদ জানানো হয়। মানববন্ধনে বক্তারা বলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের নেতৃত্বে আগামীতে ঢাকা একটি গ্রীণ সিটিতে পরিনত হবে। সবুজ এই নগরী প্রতিষ্ঠার জন্য তারা সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করে।

থানা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি সাইফুল আলম তুষার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শওকত আকবরের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে নগর কমিটির সভাপতি মোঃ আলাউদ্দিন বলেন, যারা গাছ কাটা নিয়ে ষড়যন্ত্র করে তাদের আমরা ধিক্কার জানাই। এছাড়া তিনি প্রধানমন্ত্রীর হত্যার হুমকিদাতা রাজশাহীর চাঁদ শাস্তির দাবি জানান। এমন একটি মানববন্ধন আয়োজন করার জন্য তিনি ধানমন্ডি থানা বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

প্রধান বক্তার বক্তব্যে নগর কমিটির সাধারণ সম্পাদক সরদার মাহমুদ হাসান রুবেল বলেন,  মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নেতৃত্বে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এখন স্বয়ংসম্পূর্ণ ও স্বাবলম্বী একটি সংস্থা। গত ৩০ বছর যে উন্নয়ন হয়নি তা তিনি গত ২ বছরে করে দেখিয়েছেন। গাছ কাটা নিয়ে কেউ কেউ মর্মাহত হতেই পারেন, কষ্ট পেতেই পারেন। এটা আবেগের বিষয়। গাছ কাটা নিয়ে যারা আন্দোলন করেছেন তাদেরকেও আমরা ধন্যবাদ জানাই। আবার অনেকেই পূর্ণ তথ্য না দিয়ে মিথ্যা তথ্য পরিবেশ করছেন। যা খুবই দুঃখজনক। উন্নয়ন কাজে যখন নিতান্তই আর কোনো উপায় থাকে না তখন গাছ কেটে ফেলতে হয়। দুঃখজনক হলেও সত্য কিছু ব্যাক্তি ধানমন্ডি লেকেরও সব গাছ কেটে ফেলা বলে অপপ্রচার চালাচ্ছেন। যা সম্পূর্ণ ভিত্তিহীন। 

মাহামুদ হাসান বলেন, মেয়র তাপস ঘোষণা দিয়েছেন, উন্নয়ন কাজের প্রয়োজনে গাছ কাটতে হলে তিনি সেখানে নতুন করে ৩ গুণ গাছ লাগাবেন। এই বর্ষা মৌসুমে প্রায় ১০ হাজার বৃক্ষ রোপন করবেন। মেয়রের দায়িত্বভার গ্রহনের পর তিনি প্রায় ২ লাখ গাছ রোপণ করেছেন। আদি বুড়িগঙ্গায় তিনি লক্ষাধিক গাছ লাগানোর পরিকল্পনা নিয়েছেন। তাছাড়া খালগুলো নিয়ে যে প্রকল্প পাশ হয়েছে সেখানেও তিনি লক্ষাধিক গাছ লাগানোর পরিকল্পনা গ্রহন করেছেন। তিনি স্থপতি, নগর পরিকল্পনাবিদ, ইতিহাসবিদসহ সকলকে নিয়েই সম্মিলিতভাবে কাজ করে চলেছেন। পরিকল্পনা কিন্তু কেউ দেখে না। কর্পোরেশনের সত্যিকারের পরিকল্পনা জানানোর জন্য আমাদের এই মানববন্ধন সভার আয়োজন করা হয়েছে। ইনশাআল্লাহ্ মেয়র তাপসের নেতৃত্বে ইনশাআল্লাহ ঢাকা একটি সুন্দর, সবুজ নগরীতে পরিণত হবে।

মাহামুদ হাসান আক্ষেপ করে আরও বলেন, অনেকে বলেছেন মেয়র তাপস ধানমন্ডি থাকেন না। আমি তাদেরকে বলে দিতে চাই ব্যারিস্টার ফজলে নূর তাপসের জন্ম ধানমন্ডিতেই। এইখানেই তার নাড়ি পোতা। মানুষ কোনদিন তার জন্মস্থান ভুলে যেতে পারে না। এইখানে তিনি ৩ বার সংসদ সদস্য ছিলেন। আমরা মনেকরি মেয়র তাপস ধানমন্ডির সন্তান।

বিশেষ অতিথির বক্তব্যে কাউন্সিলর শিরিন গফ্ফার বলেন, সমস্থ অপবাদকারিদের দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। এই বর্ষা মৌসুমে ধানমন্ডিতে গাছ লাগানো হবে। তিনি সকলের সহযোগিতা চান। 

কাউন্সিলর নার্গিস মাহতাব বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস নগরের উন্নয়নে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আমাদের উচিত সকলে মিলে তাকে সহযোগিতা করা। 

এছাড়া বক্তব্য রাখেন মনসুর আলী, সঞ্জীব কুমার রায়, খুরশিদা খান, তপন কুমার সরকার, এস. এম. ওয়াহিদুজ্জামান ( মিন্টু ), নির্মল বিশ্বাস, আব্দুল্লাহ আল আমিন রঞ্জন, শওকত আকবর, মান্নান সিদ্দিক, হাসানুজ্জামান খান কাজল, ফজলে আনোয়ার চৌধুরী। বক্তারা সকলেই ধানমন্ডিকে আধুনিকায়ন ও সৌন্দর্য বর্ধনের জন্য মেয়র ব্যারিস্টার ফজলে নূর  তাপসকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন।

এবিএন/ইমরান/এসই

এই বিভাগের আরো সংবাদ