আজকের শিরোনাম :

আলোর দিশারী হয়ে ফিরেছিলেন শেখ হাসিনা : মাহবুব উল আলম হানিফ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২৩, ১১:২৯ | আপডেট : ২৪ মে ২০২৩, ১১:৩৬

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বাংলার মানুষের ভাগ্যোন্নয়নের মন্ত্রে দীক্ষিত হয়ে স্বদেশে প্রত্যাবর্তন করেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। গত সোমবার (২২ মে) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এর মিলনায়তনে ৭১ ফাউন্ডেশন কর্তৃক শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্ত দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় একথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন,বাংলার মাটি স্পর্শ করেই তিনি বাংলার মানুষের ভাত ও ভোটের অধিকার এবং মর্যাদাশীল জাতিতে পরিণত করার ব্রত নেন। সেই থেকে আজ পর্যন্ত নিজের মেধা ও প্রজ্ঞা দিয়ে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন এদেশের মানুষের জন্য। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যার এই চার দশক চলার পথ মসৃণ ছিল না।

তাঁকে সামরিক শাসনের রক্ত-চক্ষু উপেক্ষা করে এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কাজ করতে হয়েছে এবং এখনও করছেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, সম্প্রতি বিএনপি স্যাংশন এর উপর খুব আগ্রহ দেখাচ্ছে।মনে হচ্ছে নিষেধাজ্ঞা দিলে দেশের ক্ষতি হবেনা।

শুধু আওয়ামী লীগের ক্ষতি হবে। তবে তিনি আরো বলেন, দেশের উপর কোন নিষেধাজ্ঞা আসবেনা। পশ্চিমাদের গণতন্ত্রের সবক দেওয়া প্রসঙ্গে তিনি তাদের নিজেদের দিকে খেয়াল রাখার বিষয়ে বলেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক শেখ হাসিনার নির্বসিত জীবন ও ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর বিদেশে শেখ হাসিনা ও শেখ রেহানার জীবন নিয়ে আলোচনা করেন।

বঙ্গবন্ধুকে হত্যার পর বিদেশে থাকা শেখ হাসিনা ও তাঁর ছোট বোন শেখ রেহানার সাথে বেলজিয়ামের রাষ্ট্রদূত সানাউল্লাহর অসহযোগিতার কথা উল্লেখ করেন। জাফর ওয়াজেদ আরো বলেন, দেশে ফিরে শেখ হাসিনা আওয়াম লীগকে পেয়েছিল খণ্ড -বিখণ্ড অবস্থায়।

সেই পরিস্থিতি উত্তোরণ ও সামরিক শাসনের রক্ত চক্ষু উপেক্ষা করে দেশ গঠনে শেখ হাসিনার নিরলস পরিশ্রম ও পরিকল্পনার কথা তুলে ধরেন তিনি। পিআইবি’র মহাপরিচালক বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে যারা কাজ করেছে তাদের মুখোশ উন্মোচনের মাধ্যমে বিচারের আওতায় আনার দাবি জানান।

অনুষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী সন্তান ও নাট্যভিনেত্রী শমী কায়সার শেখ হাসিনার স্বদেশে ফেরা ও শহীদদের স্ত্রী ও সন্তানদের সংগ্রামের কথা তুলে ধরেন। অনুষ্ঠানে ৭১ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলীর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন ৭১ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ৭১ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ড. জেবুন্নাহার।

এবিএন/ /এম.এম.নাজমুল হাসান/ জাসিম/অসীম রায়

এই বিভাগের আরো সংবাদ