আজকের শিরোনাম :

বিএনপিতে জায়গা পেতে সাক্কু-নিজামের নতুন কৌশল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২২, ১০:৩৬

দলীয় নির্দেশনা অমান্য করায় বহিষ্কার হন কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কু এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার। গণসমাবেশ ঘিরে তৎপর হওয়ায় ফের আলোচনায় তারা। সিনিয়র নেতারা বলছেন, কেন্দ্রীয় সিদ্ধান্তের বাইরে দলীয় প্লাটফর্মে আসার সুযোগ নেই তাদের।

কুমিল্লা সিটির সাবেক দুইবারের মেয়র মনিরুল ইসলাম সাক্কু। আর মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার। সম্প্রতি সিটি নির্বাচনে মেয়র পদে এ দুজন লড়াই করেছিলেন। এরপর তাদের বহিষ্কার করে বিএনপি।

শনিবারের (২৬ নভেম্বর) গণসমাবেশ ঘিরে মাঠে তৎপর হওয়ায় ফের আলোচনায় তারা। গুঞ্জন, দলে ফিরছেন তারা।

মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সার বলছেন, দলের প্রতি শ্রদ্ধাশীল হয়ে তারা গণসমাবেশে অংশ নেবেন।

মনিরুল হক সাক্কু বলেন, শিকল দিয়ে বেঁধে যদি স্টেজে তোলে আমি উঠব না। বললেও আমি যাব না। আমার কথা হলো, আমি মাঠে থাকব সাধারণ কর্মী হিসেবে, জনগণ হিসেবে।

নিজাম উদ্দিন কায়সার বলেন, আমাদের আর এটা নিয়ে চিন্তার বিষয় নেই। আমরা এখন কুমিল্লার মানুষের মতো উৎসাহ-উদ্দীপনায় ক্ষণগণনা করছি কখন ২৬ নভেম্বর আসবে।

কেন্দ্রীয় নেতারা বলছেন, তারা আজীবনের জন্য বহিষ্কার। কেউ যদি দাঁড়িয়ে বলে, আমি বহিষ্কৃত কিন্তু খালেদা জিয়ার জন্য, বিএনপির জন্য কাজ করতে চাই, এখানে আমার বাধা দেয়ার কোনো সুযোগ নেই। তার জায়গা থেকে সে করবে। কিন্তু সে আমার মঞ্চে বা প্লাটফর্মে আসতে পারবে না।

প্রচারণায় মাঠ সরগরম রাখার পাশাপাশি সমাবেশস্থলে ব্যানার-ফেস্টুনে অবস্থান তুলে ধরার প্রয়াস চালাচ্ছেন বহিষ্কৃতরা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ