নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২২, ১৮:০১

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে আওয়ামী লীগের অধীনে আর কোনও নির্বাচন হতে দেওয়া হবে না। পদত্যাগ করে আওয়ামী লীগকে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। তারপর নিরপেক্ষ সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করবে। সেই নির্বাচন কমিশনের অধীনে সবার অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

শনিবার (২৮ মে) দুপুরে ঝিনাইদহের ডাকবাংলা আব্দুর রউফ ডিগ্রি কলেজ মাঠে জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করেছে আওয়ামী লীগ সরকার। ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে আমরা যে স্বপ্ন দেখেছিলাম, যার জন্য যুদ্ধ করেছিলাম, প্রাণ দিয়েছিলাম, রক্ত দিয়েছিলাম; সেই স্বপ্নগুলো শেষ করে দিয়েছে তারা। এখন পুলিশ দিয়ে মানুষের গণতান্ত্রিক অধিকারের আন্দোলন থামাতে চায়।’

জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট এম এ মজিদের পরিচালনায় সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক এসএম মশিউর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। 

সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য মসিউর রহমান, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল ও সাবেক সংসদ সদস্য আব্দুল ওহাব।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ