আজকের শিরোনাম :

বিএনপিকে আদালতে যাওয়ার পরামর্শ ডা. জাফরুল্লাহর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১, ১৮:৪৫

বিএনপি চেয়ারপারসেন বেগম জিয়ার চিকিৎসার জন্য আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছেন বিএনপিপন্থী বুদ্ধিজীবী হিসেবে পরিচিত ডা. জাফরুল্লাহ চৌধুরী। এছাড়া স্বপ্রণোদিত হয়েও বেগম জিয়ার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে আদেশ দিতে উচ্চ আদালতের হস্তক্ষেপ চেয়েছেন তিনি। যদিও আদালতের প্রতি তাদের আস্থাহীনতার কথা জানিয়েছেন বেগম জিয়ার আইনজীবীরা।

নেতাদের এমন বক্তব্যই পরিষ্কার নেত্রীর বিদেশে চিকিৎসা ইস্যুকে পুঁজি করে সরকার বিরোধী আন্দোলন চাঙ্গা করতে চায় বিএনপি। সে অনুযায়ী আট দিনের সিরিজ কর্মসূচি পালন করছে তারা। অতীতে মুক্তি আন্দোলন করতে ব্যর্থ দলটি আবারও নেত্রীর মুক্তি ও সরকার পতনের হুঁশিয়ারি দিচ্ছেন নেতারা। যদিও সরকারের নির্বাহী আদেশে ১৮ মাস ধরে মুক্ত বেগম জিয়া। নিচ্ছেন পছন্দের হাসপাতালে চিকিৎসাও।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সাহস করে বেগম জিয়ার জামিনের জন্য আদালতে যাওয়া উচিত।

বিশিষ্টজনরা বলছেন, চিকিৎসা ইস্যু নিয়ে কোনো পক্ষেরই রাজনীতি করা সমীচীন নয়।

বেগম খালেদা জিয়া আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, আমরা বহুবার আদালতে গিয়েছি, মেডিকেল রিপোর্ট দেখেয়েছি। কিন্তু নির্বাহী বিভাগের হস্তক্ষেপের কারণে আমরা আদালত থেকে কোনো আদেশ পায়নি।

গত ২৫ নভেম্বর থেকে নেত্রীর বিদেশে চিকিৎসা ইস্যুতে আন্দোলন করছে দলটি। দু-একদিনের মধ্যে আরও কঠোর কর্মসূচি দেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন তারা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ