সংখ্যালঘুদের বাড়িতে হামলা ইসলাম সমর্থন করে না: চরমোনাই পীর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ২১:০০

কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননার ঘটনায় সংখ্যালঘুদের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগ ইসলাম সমর্থন করে না বলে জানিয়েছেন চরমোনাই পীর সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম।

শনিবার (২৩ অক্টোবর) পুরানা পল্টনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

লিখিত বক্তব্যে চরমোনাই পীর বলেন, দেশের শতকরা ৯২ ভাগ মুসলিমদের জানমাল যেভাবে নিরাপদ, অন্য ধর্মের লোকদের জানমালও তেমনি নিরাপদ। এসময় কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনায় মূল পরিকল্পনাকারীদের এবং সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলার দ্রুত বিচারের দাবি জানান।

চরমোনাই পীর আরও বলেন, কুমিল্লায় কোরআন অবমাননার ঘটনাকে এক শ্রেণির মিডিয়া, রাজনৈতিক সংগঠন ও সুশীল সমাজ কেবলমাত্র সাম্প্রদায়িকতা দিয়ে ব্যাখ্যা করছে, তা হতাশাজনক। দেশের ইতিহাস বাঙালির চরিত্র ও ধর্মপ্রবণতা নিয়ে তাদের এমন ভুল ব্যাখ্যা উদ্দেশ্যপ্রণোদিত।

এজন্য দেশের চলমান সঙ্কট ও তা থেকে উত্তরণের লক্ষ্যে আগামী ২৭ অক্টোবর শীর্ষস্থানীয় পীর-মাশায়েখ, বুদ্ধিজীবী, রাজনীতিবিদ, পেশাজীবী ও সমাজকর্মীদের সাথে মতবিনিময় করে কর্মসূচি ঘোষণা করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুস আহম্মেদ শেখ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm