আজকের শিরোনাম :

সোনার বাংলার ঈদযাত্রা বাতিল: বিকল্প উপায়ে যেভাবে যাবেন যাত্রীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৩, ০৮:৩০

ঈদ উপলক্ষ্যে ট্রেনে শুরু হয়েছে ঈদযাত্রা। তবে শুরুর দিনই দুর্ঘটনার শিকার হওয়ায় যাত্রা বাতিল করা হয়েছে ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেসের। তবে ঈদে ঘরমুখী যাত্রীদের অসুবিধার কথা বিবেচনায় নতুন রেক প্রস্তুত করে বাতিল হওয়া ট্রেনটি ১৯ এপ্রিল সকাল ৮টায় ঢাকা স্টেশন থেকে ছেড়ে যাবে।

সোমবার (১৭ এপ্রিল) এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের বাণিজ্যিক বিভাগীয় কর্মকর্তারা শাহ আলম শিশির বলেন, কুমিল্লায় দুর্ঘটনাজনিত কারণে এই যাত্রা বাতিল করা হয়েছে। তবে যারা এই ট্রেনের টিকিট কিনেছেন তাদের বিকল্প উপায়ে যাত্রা নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও বলেন, সোমবার সকাল ৭টায় চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস বাতিল করায় ৭টা ৪৫ মিনিটে যে মহানগর প্রভাতী এক্সপ্রেস রয়েছে তার সঙ্গে দুটি কোচ সংযোজন করা হয়েছে। এছাড়াও অনলাইনে যারা ট্রেনের টিকিট কেটেছেন তারা যদি রিফান্ড চান তবে তাদেরকে সেটাও দেয়া হচ্ছে। যদি যাত্রী বেশি হয় তবে আগামী ১৯ এপ্রিল আমাদের পরিকল্পনা আছে একটা স্পেশাল ট্রেন দিতে পারি।

এদিকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেসের মাধ্যমে ট্রেনযোগে ঈদযাত্রা শুরু হয়েছে। সোমবার (১৭ এপ্রিল) সকাল ৬টা ২০ মিনিটে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে এ ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায়। যদিও সকাল ৬টায় ছাড়ার কথা ছিল।

প্রসঙ্গত, রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে হাসানপুর স্টেশনে একটি কনটেইনারবাহী মেইল ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয় সোনার বাংলা ট্রেনটি। এতে চট্টগ্রাম থেকে ঢাকামুখী সোনারবাংলা এক্সপ্রেসের ছয়টি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় কমপক্ষে ৫০ জন আহত হয়। দুর্ঘটনার তিন ঘণ্টা পর ডাবল লাইন দিয়ে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল ফের চালু করা হয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ