বঙ্গমাতা নারীর রাজনৈতিক ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত : স্পিকার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২২, ১৪:১৭

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব নারীর রাজনৈতিক ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব আগামী দিনের নারীদেরও জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাংলাদেশ কনসুলেট জেনারেল কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

বঙ্গমাতার জন্য দোয়া করছেন স্পিকার ড. শিরীন সারমিন চৌধুরী, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদসহ অন্যরাবঙ্গমাতার জন্য দোয়া করছেন স্পিকার ড. শিরীন সারমিন চৌধুরী, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদসহ অন্যরা
অনুষ্ঠানের শুরুতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে ফুল দিয়ে নিবেদন করেন স্পিকার। অনুষ্ঠানে বঙ্গমাতার ওপর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন মাসের পর মাস, বছরের পর বছর কারান্তরীণ থেকেছেন, তখন বেগম ফজিলাতুন নেছা মুজিব ছাত্রলীগকে দিকনির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগকেও নানা ক্রান্তিলগ্নে দিকনির্দেশনা দিয়েছেন। বঙ্গবন্ধুকে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে অন্তরালে থেকে পরামর্শ দিয়েছেন বঙ্গমাতা।

অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ ১৫ আগস্টের কালরাতে বর্বর হত্যাকাণ্ডে নিহত সবার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আবদুল মুহিত, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ ও মেহের আফরোজ।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ