আজকের শিরোনাম :

তথ্যের সঠিক ব্যবহার প্রতিষ্ঠানকে সমৃদ্ধ করে : পিআইবি মহাপরিচালক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মে ২০২৪, ১৫:৫১

তথ্যের সঠিক ব্যবহার প্রতিষ্ঠানকে সমৃদ্ধ করে। কিন্তু এর অপব্যবহার  প্রতিষ্ঠানের ভাবমুর্তি ক্ষুন্ন করে। এজন্য যার যার অবস্থান থেকে সঠিক ও নিরপেক্ষ তথ্য সরবরাহ করা উচিত। যাতে অপতথ্যের মধ্যে  মানুষ প্রবেশ না করে। সমাজ উন্নয়ন ও শৃঙ্খলিত রাখতে হলেও সঠিক তথ্যের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহাপরিচালক জাফর ওয়াজেদ । 

মঙ্গলবার (২১ মে) প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত পিআইবি’র কর্মকর্তা-কর্মচারীদের জন্য দিনব্যাপী তথ্য অধিকার বিষয়ে প্রশিক্ষণে সভাপ্রধানের বক্তব্যে একথা বলেন তিনি।
 
অনুষ্ঠিত এ প্রশিক্ষণে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. কাউসার আহাম্মদ সেশন পরিচালনা করেন।উল্লেখ্য , প্রশিক্ষণ সেশনের মধ্যে তথ্য অধিকার কি এবং কেন, তথ্য অধিকার আইন ২০০৯-এর প্রয়োগ বিশ্লেষণ এবং তথ্য অধিকার আইন নাগরিকের অধিকার প্রতিফলন নিয়ে আলোচনা হয়। পিআইবি’র পরিচালক(প্রশাসন) চলতি দায়িত্ব মো. জাকির হোসেনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন পরিচালক (গবেষণা ও তথ্য সংরক্ষণ) চলতি দায়িত্ব ড. কামরুল হক, নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) মোহাম্মদ নাছির উদ্দীন চৌধুরী। প্রশিক্ষণে পিআইবি’র  ৩০ জন কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ