আজকের শিরোনাম :

পিআইবি’র কর্মকর্তাদের শুদ্ধাচার প্রশিক্ষণ প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ১৩:০৫ | আপডেট : ২৯ মার্চ ২০২৩, ১৩:১২

পিআইবি’র কর্মকর্তাদের শুদ্ধাচার প্রশিক্ষণ প্রদান প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ ( পিআইবি) এর কর্মকর্তাদের শুদ্ধাচার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২৯ মার্চ) পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে পিআইবি’র সেমিনার কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জাফর ওয়াজেদ জাতীয় শুদ্ধাচার নীতিমালা ও করণীয় শীর্ষক বিভিন্ন বিষয় আলোকপাত করেন। কিভাবে দেশ ও জাতির কল্যাণে কাজ করে নিজেকে সমৃদ্ধ করা যায় সেটা নিয়ে আলোচনা করেন তিনি।

জাফর ওয়াজেদ বলেন, দাপ্তরিক কাজকর্ম সঠিকভাবে পালন করা হলো শুদ্ধাচারের অন্যতম ভিত্তি। এই ভিত্তি যত মজবুত হবে আমরা জাতীয় জীবনে ততটা অগ্রসর হতে পারবো। প্রশিক্ষণের রিসোর্সপার্সন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রেস) মো. কাউসার আহাম্মদ শুদ্ধাচার কি ।

শুদ্ধাচার কখন থেকে শুরু। বাংলাদেশ ও বর্হি:বিশ্বে কত আগে এটা চালু হয়েছে তার উপর বিশদ আলোচনা করেন। তিনি বাংলাদেশে এই শুদ্ধাচারে শুরুর বছর ২০১২ মনে করিয়ে দিয়ে বলেন,জাপান এটা শুরু করেছে ১৯৯২ সাল থেকে। এছাড়া কানাডা,ব্রাজিলসহ অন্যান দেশের প্রক্রিয়া সম্পর্কে আলোচনা ও তাদের অগ্রগতি সম্পর্কে সম্যক ধারণা দেন। পিআইবি’র উপ-পরিচালক ( প্রশাসন) মো. জাকির হোসেনের সমন্বয়ে পিআইবি’র ২৪ জন কর্মকর্তা এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

এবিএন/জাসিম/এম.এম.নাজমুল হাসান/অসীম রায়

এই বিভাগের আরো সংবাদ