আজকের শিরোনাম :

শেখ মুজিব বাংলাদেশের অস্তিত্বস্পর্শী অমর নাম-জাফর ওয়াজেদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মার্চ ২০২৩, ১২:৫০

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেছেন, শেখ মুজিব বাংলাদেশের অস্তিত্বস্পর্শী অমর নাম হিসেবে বিশ্বের বুকে উড্ডীয়মান ।

আজ সোমবার (২০ মার্চ) সিভিল এভিয়েশন একাডেমি কর্তৃক ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। জাফর ওয়াজেদ বলেন, বঙ্গবন্ধু ছিলেন সত্য ও ন্যায়ের পক্ষে সোচ্চার উদার হৃদয়ের একম মহা মানব।

কোন প্রকার সংকীর্ণতা ও গোঁড়ামি তাকে স্পর্শ করেনি। এমন সন্তান বাংলায় হাজার বছর ধরে আর আসবেনা। তিনি আরো বলেন,বঙ্গবন্ধু তো শুধু একটি নাম নন, তিনি হলেন একটি জাতির জাগ্রত ইতিহাস। একটি জাতির জন্মদাতা। একটি স্বাধীন জাতিসত্তার অপরিমেয় অহংকার, বর্ণিল ঐশ^র্য। বঙ্গবন্ধু, বাঙালি এবং স্বাধীনতা একসূত্রে গাঁথা।

পিআইবি’র মহাপরিচালক বলেন,বঙ্গবন্ধু তাঁর নিজের জীবনের কথা লিপিবদ্ধ করেছেন। অসমাপ্ত সেই জীবনী। অনুষ্ঠানে সিভিল এভিয়েশন একাডেমির পরিচালক প্রশান্ত কুমার চক্রবর্তীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন,বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন)অতিরিক্ত সচিব মোঃ মাহবুব আলম তালুকদার, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক(প্রশাসন)যুগ্ম সচিব মোঃ জহিরুল ইসলামসহ প্রমুখ। অনুষ্ঠান শেষে ২৪,২৫ ও ২৬তম ব্যাচের মধ্যে সনদ বিতরণ করা হয়।

এবিএন/জাসিম/এম.এম.নাজমুল হাসান

এই বিভাগের আরো সংবাদ