আজকের শিরোনাম :

ডেসকো’র মুজিব কর্নারে পিআইবির বই উপহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৩, ২০:৪৭

পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেছেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে নির্ভূল বই প্রকাশের মাধ্যমে নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানাতে হবে।

আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) ডেসকো’র প্রধান কার্যালয়ে পিআইবি কর্তৃক প্রকাশিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই উপহার হিসেবে প্রদানকালে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ প্রকাশিত হওয়ায় জাতি নানা রকমের বিভ্রান্তি থেকে মুক্তি পেয়েছে। এছাড়া তিনি বাংলাদেশের সংবাদ মাধ্যম, সংবাদপত্রের ইতিহাস নিয়ে বিশদ আলোচনা করেন।

করোনাকালীন সংকটে সারাদেশে ৮ হাজার সাংবাদিকদের প্রধানমন্ত্রী কর্তৃক নগদ অর্থ প্রদানের বিষয়টি তুলে ধরেন। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ কর্র্তৃক সাংবাদিকদের প্রশিক্ষণ, বিভিন্ন মেয়াদী কোর্স এবং প্রকাশনা নিয়ে বক্তব্য প্রদান করেন।

ডেসকো’র মুজিব কর্নার পরিদর্শনকালে কবি জাফর ওয়াজেদ ডেসকো’র মুজিব কর্নারের গোছানো সৌন্দর্য্য দেখে মুগ্ধতা প্রকাশ করেন। জাফর ওয়াজেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ কাওসার আমীর আলী। সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘আমরা মাননীয় প্রধানমন্ত্রীর পরিকল্পনা এবং মাননীয় প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদের প্রত্যক্ষ নির্দেশনাক্রমে ডেসকো আওতাধীন গ্রাহকসেবার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। গত ২২ জানুয়ারি মাননীয় প্রতিমন্ত্রী আমাদের স্ক্যাডা সিস্টেম উদ্বোধন করেছেন।

এর মাধ্যমে আমরা মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদের সম্পৃক্ত করতে পেরেছি।’ পিআইবি কর্তৃক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই উপহার পেয়ে ডেসকো পরিবারের পক্ষ থেকে তিনি পিআইবিকে ধন্যবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন, পিআইবি’র সহকারী সম্পাদক দুলাল আচার্য্য, পিআইবি’র গবেষক এনায়েত রেজা, ডেসকো’র নির্বাহী পরিচালক সংগ্রহ একেএম মহিউদ্দিন, নির্বাহী পরিচালক অপারেশন জাকির হোসেন, প্রধান প্রকৌশলী এনামুল হক, প্রধান প্রকৌশলী শামীম আহসান চৌধুরী, মহাব্যবস্থাপক মো: মমিনুল ইসলাম, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আব্দুস সালাম, উপ-মহাব্যবস্থাপক গাজী শাহরিয়ার পারভেজ, কোম্পানি সচিব মো: আতিকুর রহমান, ব্যবস্থাপক নুরুজ্জামান মোল্লা, ডেসকো’র মিডিয়া ফেসিলিটেটর মলয় বিকাশ দেবনাথ প্রমুখ। বক্তব্য প্রদান শেষে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ আনুষ্ঠানিকভাবে ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমীর আলীর হাতে বই তুলে দেন।

 

এবিএন/ অসীম রায়/জাসিম/এম.এম.নাজমুল হাসান

 

 

এই বিভাগের আরো সংবাদ