ক্রীড়াঙ্গন সমৃদ্ধির কৃতিত্ব শেখ হাসিনার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২২, ২১:৫৫

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র ক্রীড়া বিটের সাংবাদিকদের জন্য ক্রীড়া বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণে ঢাকার ৩৩ জন সাংবাদিককে তাদের পেশাদারিত্বের মান্নোয়নে তিন দিনব্যাপী (২-৪ আগস্ট ২০২২) প্রশিক্ষণ আজ শেষ হয়েছে। আজ বিকালে পিআইবি’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.বীরেন শিকদার এমপি। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের ক্রীড়াঙ্গনের সমৃদ্ধিতে  একক কৃতিত্ব শেখ হাসিনার। ক্রীড়াপ্রেমী হওয়ার বদ্যানতায় আজ দেশের ক্রীড়াবিদ ও খেলোয়াড়রা সব ধরনের সুযোগ সুবিধা পাচ্ছে বলে মন্তব্য করেন তিনি। বীরেন শিকদার আরো বলেন, ক্রীড়া এমন একটি অনুষঙ্গ যার মাধ্যমে মানুষ এমনকি দেশ বর্হিঃবিশ্বে সম্মানিত হয়। 

দেশের ভাবমূর্তি বর্হিঃবিশ্বে আরো ভাল করতে ক্রীড়াবিদ ও খেলোয়াড়দের পাশাপাশি ক্রীড়া সাংবাদিকদের ভূমিক অগ্রগণ্য। বাংলাদেশী ক্রীড়া সাংবাদিকদের প্রশংসা করে তিনি বলেন,সীমিত সুযোগ সুবিধা এমনকি টেকনোলজিতে ততটা উন্নত না হয়ে ক্রীড়া সাংবাদিকদের পারঙ্গমতা প্রশংসনীয়।

অনুষ্ঠানে সভা প্রধানের বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, ক্রীড়া সাংবাদিকের সবচেয়ে বড় যোগ্যতা হল কম শব্দে বিশ্লেষণধর্মী প্রতিবেদন তৈরি করা। একমাত্র বিশ্লেষণধর্মী প্রতিবেদনই পারে পাঠক ও দর্শকের মনোযোগ আকর্ষন করতে। 

পিআইবি’র মহাপরিচালক আরো বলেন, ক্রীড়া শুধু মাত্র খেলা নয়,এটা বিনোদনেরও অন্যতম একটা মাধ্যম। তিনি বলেন, খেলাধুলার সংবাদের ক্ষেত্রে প্রতিবেদন তৈরিতে সংশ্লিষ্ট খেলাধুলা সম্পর্কে জ্ঞান থাকা আবশ্যক। অন্যথায় সাবলীল প্রতিবেদন তৈরিতে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। সমাপন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পিআইবি’র পরিচালক(প্রশাসন) মোহাম্মদ আফরাজুর রহমান। পিআইবি’র কনিষ্ঠ প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলমের সমন্বয়ে প্রশিক্ষণে মোট ৩৩ জন  ক্রীড়া সাংবাদিক অংশগ্রহণ করেন

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ