‌‘দলমত নির্বিশেষে পদ্মা সেতু বাঙালি জাতির মাইলফলক’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২২, ২১:৩৩

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ জসীম উদ্দিন বলেন, দলমত নির্বিশেষে পদ্মা সেতু বাঙালি জাতির জন্য মাইলফলক। আজ পদ্মা সেতুর মত বড় অবকাঠামো নির্মাণ করায় বহিঃবিশ্বে বাংলাদেশের সম্মান সমুন্নত হয়েছে। 

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র ই-লার্নিং প্লাটফরমের শিক্ষার্থীদের জন্য ঢাকার ২০ জন এবং ঢাকার বাহিরে ৯ জন মোট ২৯ জন সাংবাদিককে তাদের পেশাদারিত্বের মান্নোয়নে তিন দিনব্যাপী (২৯-৩১জুলাই ২০২২) বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান প্রধান  অতিথির বক্তেব্য তিনি এ কথা বলেন।  

মোঃ জসীম উদ্দিন বলেন, ই-লার্নিং প্লাটফরমের মাধ্যমে সাংবাদিকতায় নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। তবে অন্যের দ্বারা প্ররোচিত না হয়ে সচেতন থেকে গুজব প্রতিরোধে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকার কথা বলেন তিনি। সাংবাদিকতার মাধ্যমে জ্ঞানের দ্বার প্রসারিত হয় এবং মেধার স্বাক্ষর রাখা যায় বলে মন্তব্য করেন গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক। 

অনুষ্ঠানে সভা প্রধানের বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, সাংবাদিকের সবচেয়ে বড় যোগ্যতা হল সমৃদ্ধ শব্দ ভান্ডার। একমাত্র সমৃদ্ধ শব্দভান্ডারই পারে বিশ্লেষণধর্মী সংবাদ প্রকাশ করতে। পিআইবি’র মহাপরিচালক আরো বলেন, সময়ের সাথে তাল মিলিয়ে চলতে ই-লার্নিংয়ের বিকল্প নেই। 

তিনি বলেন, ই-লার্র্নিং এমন একটি প্রক্রিয়া যার মাধ্যমে মানুষ সময় অপচয় না করে মেধার আদান প্রদান করতে পারে নিমিষেই। ই-লার্নিং পদ্ধতি শুধু নিয়মিত শিক্ষার্থী কিংবা সাংবাদিকদের জন্য নয়,বরং শিখন পদ্ধতি চলমান থাকে যেসব পেশা, সেসব পেশাকে অগ্রাধিকার দিয়ে এর প্রসার ঘটাতে হবে। সাংবাদিকরা জাতির প্রতিচ্ছবি আখ্যা দিয়ে সংবাদ মূল্যে রয়েছে এমন সংবাদ পরিবেশনের উপর গুরুত্বারোপ করেন তিনি। 

সমাপন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পিআইবি’র পরিচালক(প্রশাসন) জনাব মোহাম্মদ আফরাজুর রহমান। পিআইবি’র সহকারী প্রশিক্ষক ই-লার্নিং সমন্বয়ক নাসিমূল আহসানের সমন্বয়ে ও ই-লার্নিং ম্যানেজার শিপন মীরের তত্ত্বাবধানে প্রশিক্ষণে মোট ২৯ জন সাংবাদিক অংশগহণ করেন।
 
এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ