আজকের শিরোনাম :

বঙ্গবন্ধু ছিলেন সাংবাদিক বান্ধব নেতা: হাবিবুন নাহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০২২, ১৯:১৭

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র আয়োজনে খুলনা জেলার রূপসা তেরখাদা এবং বাগেরহাটের ফকিরহাট উপজেলার সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী (২৫-২৭জুলাই ২০২২) বুনিয়াদি প্রশিক্ষণ (আবাসিক) আজ শেষ হয়েছে। 

আজ বিকালে পিআইবি’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য,পরিবশে, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন সাংবাদিক বান্ধব নেতা। এজন্য তাঁর (বঙ্গবন্ধু) ৭ মার্চের ভাষণ সাংবাদিকরা জনগণের দোর গোঁড়ায় পৌঁছে দিয়ে স্বাধীনতার জন্য বাংলার জনগণকে সংগঠিত করতে সহায়তা করেছিল। 

তিনি আরো বলেন,সাংবাদিকতা একটি উত্তম পেশা। তবে হলুদ সাংবাদিকতার বিষয়ে সচেতন থেকে সংবেদনশীল হওয়ার কথাও বলেন তিনি। তিনি সাংবাদিকদের সচেতনতার বিষয়ে বলেন ,সাংবাদিকদের সামান্যতম ত্রুটিতে একজন সম্মানীয় ব্যক্তির সারাজীবনের অর্জন ম্লান হয়ে যেতে পারে। 

অনুষ্ঠানে সভা প্রধানের বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক জনাব জাফর ওয়াজেদ বলেন,পরিবেশের ভারসাম্য বজায় রাখতে সাংবাদিকদের সচেতনতা সৃষ্টিতে এগিয়ে আসতে হবে। 

তিনি বলেন ,সাংবাদিকরা জাতির কন্ঠস্বর। দেশের যে কোন ক্রান্তিকালে সাংবাদিকদের ভূমিকা ছিল অগ্রগণ্য বলে মন্তব্য করেন তিনি। সমাপন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পিআইবি’র পরিচালক(প্রশাসন) জনাব মোহাম্মদ আফরাজুর রহমান। পিআইবি’র  সিনিয়র প্রশিক্ষক শেখ মজলিশ ফুয়াদের সমন্বয়ে প্রশিক্ষণে মোট ২৮ জন সাংবাদিক অংশগহণ করেন।

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ