আজকের শিরোনাম :

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নতুন কমিটি গঠন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২২, ১৬:৫৫

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র ২০২২ সেশনের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে দৈনিক আলোকিত বাংলাদেশ এর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক মামুন তুষার এবং সাধারণ সম্পাদক পদে ডেইলি স্টারের সিরাজুল ইসলাম ইসলাম রুবেল নির্বাচিত হয়েছেন। 

আজ মঙ্গলবার (২৯ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সমিতির সাবেক সভাপতি বোরহানুল ইসলাম সম্রাট এবং নির্বাচন কমিশনার হিসেবে সাবেক সাধারণ সম্পাদক রিয়াদুল করিম ও সাবেক সভাপতি মাহবুব রনি দায়িত্ব পালন করেন। কার্যনিবাহী পরিষদে’র মোট নয়টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। আগামী এক বছর এই কমিটি দায়িত্ব পালন করবেন। 

নির্বাচনে সহ-সভাপতি পদে জাগোনিউজ২৪.কম এর আল সাদী ভূঁইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দৈনিক প্রথম আলোর আসিফ হাওলাদার, অর্থ সম্পাদক পদে যুগান্তরের মাহাদী হাসান এবং দপ্তর সম্পাদক পদে বাংলাদেশ প্রতিদিনের নাসিমুল হুদা নির্বাচিত হন। এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে নিউ এইজে’র ওবায়দুর রহমান সোহান, বাংলাদেশ সংবাদ সংস্থা’র মহিউদ্দিন মুজাহিদ মাহি ও নিউজবাংলা টোয়েন্টিফোর ডট কমে’র মনিরুল ইসলাম নির্বাচিত হয়েছেন। 

উল্লেখ্য, ১৯ সেপ্টেম্বর ১৯৮৫ সালে যাত্রা শুরু করে ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও সাংবাদিকদের অধিকার আদায়ে সহায়ক প্রতিষ্ঠান হিসেবে কাজ করে আসছে। প্রতি এক বছর পর পর সংগঠনটির নতুন কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। 

এবিএন/আব্দুর রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ