আজকের শিরোনাম :

ডিইউজের ভোটগ্রহণ চলছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২২, ১০:২৮

২০২২-২৩ মেয়াদে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। উৎসবমুখর পরিবেশে আজ মঙ্গলবার সকাল ৯টায় নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সংগঠনটির মোট ভোটার ২ হাজার ৯৬৮ জন।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে এ ভোটগ্রহণ শুরু হয়। এখন পর্যন্ত ভোটগ্রহণ হয়েছে ১৫৭টির বেশি (সকাল ১০টা পর্যন্ত)।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন জ্যেষ্ঠ সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। এ ছাড়া পাঁচজন সহকারী নির্বাচন কমিশনার নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন।

সকাল ৭টা থেকেই প্রেসক্লাব প্রাঙ্গণে প্রার্থী ও প্রার্থীদের সমর্থকদের সরব উপস্থিতি দেখা গেছে। ভোটারদের দেখলে আন্তরিকতার সঙ্গে চাইছেন প্রার্থীর জন্য ভোট। কোনো কোনো ক্ষেত্রে ভোটারের নম্বরটি স্লিপে লিখে ভোটারকে সহযোগিতাও করছেন দ্রুত ভোটদান শেষ করতে। এ ছাড়া পুরো এলাকা প্রার্থীদের ব্যানার ফেস্টুনে ভরে গেছে।

এদিকে বয়স্ক নারী ও অসুস্থ ভোটারদের ভোটদানের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হয়েছে। এ ছাড়া ভোট চলাকালে প্রেস ক্লাব চত্বরে বহিরাগতদের প্রবেশে কড়াকড়ি, ভোটকেন্দ্রে মোবাইল ফোন না আনা, পরিচয়পত্র ও এনআইডি সঙ্গে আনাসহ ১৪টি আচরণবিধির কথা আগেই জানিয়েছে নির্বাচন পরিচালনা কমিটি।

এবারের নির্বাচনে তিনটি প্যানেলে মোট ২১টি পদের জন্য ৭১ জন প্রার্থী লড়ছেন। প্যানেল তিনটি হচ্ছে— কুদ্দুস আফ্রাদ-গাজী জহিরুল ইসলাম পরিষদ, সাজ্জাদ আলম খান তপু-আকতার হোসেন পরিষদ, সোহেল হায়দার চৌধুরী-মেহেদী হাসান। এ তিন পরিষদে মোট প্রার্থী রয়েছে ৬১ জন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ১০ জন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ