আজকের শিরোনাম :

ট্রাব বিশেষ সম্মাননা পেলেন নারী উদ্যোক্তা সুলতানা বেগম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ১৯:৩১

বিনোদন সাংবাদিকদের অন্যতম শীর্ষ সংগঠন টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব) অ্যাওয়ার্ড ২০২১-এ এসএমই উদ্যোগে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ নারী উদ্যোক্তা মিসেস সুলতানা বেগমকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। গত ১৯ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে বর্ণিল এক অনুষ্ঠানে তাঁর হাতে এই সম্মাননা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

এছাড়া সাংবাদিকতায় আজীবন সন্মাননা পেয়েছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। চ্যানেল আইয়ের পরিচালক মুকিত মজুমদার বাবু, নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, অভিনেতা মাহমুদ সাজ্জাদ (মরণোত্তর) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. হামিদা খানম।

প্রধান অতিথি ড. হাছান মাহমুদ তাঁর বক্তব্যে বলেন, আজ যারা এই পুরস্কার পেয়েছেন তারা প্রত্যেকেই নিজ নিজ অঙ্গনে সুপরিচিত ও যোগ্য। পুরস্কারপ্রাপ্ত সকলকে অভিনন্দন জানান তিনি।

চলচ্চিত্র, টেলিভিশন, নৃত্য, সংগীত ও মঞ্চসহ সংস্কৃতির বিভিন্ন অঙ্গনের বিভিন্নজনকেও এই পুরস্কার প্রদান করা হয়। এর মধ্যে বিশেষ সন্মাননায় ভূষিত হয়েছেন নন্দন পার্কের সিইও লে.কর্নেল (অব.) তুষার বিন ইউনুস ( পর্যটন খাতে বিশেষ অবদানের জন্য) এবং প্রিমিয়ার ব্যাংকের ইভিপি,  হেড অব মার্কেটিং অ্যান্ড পিআর মো. তারেক উদ্দিন ( মিডিয়া ও ব্র্যান্ড মার্কেটিংয়ে বিশেষ অবদানের জন্য)। চলচ্চিত্রে পুরস্কার গ্রহণ করেন- শ্রেষ্ঠ চলচ্চিত্র "বিশ্বসুন্দরী, শ্রেষ্ঠ পরিচালক চয়নিকা চৌধুরী, শ্রেষ্ঠ অভিনেত্রী পরীমণি, শ্রেষ্ঠ অভিনেতা সিয়াম, শ্রেষ্ঠ প্লেব্যাক সিঙ্গার (পুরুষ) ইমরান, শ্রেষ্ঠ প্লেব্যাক (নারী) দিলশাদ নাহার কনা। "টুঙ্গীপাড়ার মিঞা ভাই" চলচ্চিত্রের জন্য বিশেষ সম্মাননা পেয়েছেন প্রযোজক মো. সেলিম খান, পরিচালক শামীম আহমেদ রনি, ইফতেখার চৌধুরী, শাহীন সুমন। টকশো "কথায় কথায়" এর জন্য বিশেষ সম্মাননা পেলেন তাশিক আহমেদ। শ্রেষ্ঠ নাট্যাভিনেতার পুরস্কার পেয়েছেন জাহিদ হাসান, রাশেদ সীমান্ত, পরিচালনায় সালাহউদ্দিন লাভলু, অভিনেত্রী মেহজাবিন চৌধুরী।

শ্রেষ্ঠ সংগীত শিল্পী আঁখি আলমগীর ও আসিফ আকবর। শ্রেষ্ঠ মঞ্চ নাটক "দ্রৌপদী পরম্পরা" শ্রেষ্ঠ মঞ্চাভিনেতা সেলিম মাহবুব, শ্রেষ্ঠ মঞ্চাভিনেত্রী তনিমা হামিদ, শ্রেষ্ঠ নির্দেশক অধ্যাপক মলয় ভৌমিক। বর্নিল এই আয়োজনে সংগীত ও নৃত্য পরিবেশন করেন প্রতিশ্রুতিশীল শিল্পীরা।


এবিএন/জসিম/তোহা

 

এই বিভাগের আরো সংবাদ
ksrm