আজকের শিরোনাম :

ক্লিনফিড দেওয়া বিদেশি চ্যানেল সম্প্রচার করার নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২১, ১১:১০

বিদেশি যেসব চ্যানেল বাংলাদেশে ক্লিনফিড পাঠায় সেসব টিভি চ্যানেল বন্ধ না রেখে সম্প্রচার করার জন্য নির্দেশ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। 

সোমবার (৪ সেপ্টেম্বর) ক্যাবল অপারেটরস্ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়ার) এর প্রশাসকসহ সংশ্লিষ্টদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে মন্ত্রণালয়।

এতে বলা হয়, 'উপযুক্ত বিষয় ও সূত্রস্থ পত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ৩০ সেপ্টেম্বরের পর ক্লিনফিল্ড ছাড়া কোনো বিদেশি টিভি চ্যানেল/অনুষ্ঠান সম্প্রচার করতে পারবে না মর্মে সংশ্লিষ্ট সকলকে পত্র দেওয়া হয়। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, কোনো কোনো বিদেশি টিভি চ্যানেল ক্লিনফিড থাকা সত্ত্বেও ১ অক্টোবর থেকে সম্প্রচার বন্ধ রেখেছে। যা কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬ এর পরিপন্থী।'

উল্লেখ্য যে, নিম্নবর্ণিত বিদেশি টিভি চ্যানেলসমূহ বিজ্ঞাপনবিহীন (ক্লিনফিড) অনুষ্ঠান সম্প্রচার করে থাকে: KBS World, ARIRang Tv, BBC, CNN, Al jazeera Hd, DW, NHK World, CGTN, Russia Today, France 24, Lotus, Travel XP HD. Al Quran, Al Sunna, Stars Sports 1, 2, 3, 4, Ten Sports, Discovery, National Geographic, Dubai sports, Masti tv, B4U Music and Mtv.

চিঠিতে আরও বলা হয়, উপর্যুক্ত বিদেশি টিভি চ্যানেলগুলো এবং আরো যেসব অনুমোদিত বিদেশি টিভি চ্যানেল ক্লিনফিড অনুষ্ঠান সম্প্রচার করে সেসব টিভি চ্যানেল বন্ধ না রেখে সম্প্রচার করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ