আজকের শিরোনাম :

সংবাদ প্রকাশ-এর সম্পাদক হলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২১, ১৯:০০

প্রথমবারের মতো কোনো সংবাদ পত্রিকার সম্পাদক হলেন জনপ্রিয় কথাসাহিত্যিক সেলিনা হোসেন। সময়কে অতিক্রম করার প্রত্যয় নিয়ে প্রকাশিতব্য অনলাইন নিউজ পোর্টাল ‘সংবাদ প্রকাশ’-এর সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন তিনি। আগামী ৩০ জুলাই নিউজ পোর্টালটি  আনুষ্ঠানিকভাবে সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। একদল তরুণ মেধাবী, পরিশ্রমী ও নিবেদিত কর্মী এর পেছনে নিরলস কাজ করে যাচ্ছেন।

সম্পাদক সেলিনা হোসেন বলেন, “অনলাইন গণমাধ্যম বিশ্বজুড়ে একটি বড় জায়গা তৈরি করেছে। এটি মানুষের কাছে খবর পৌঁছে দেওয়ার একটি গুরুত্বপূর্ণ দিক। সংবাদপত্র সমাজের একটি দিক মাত্র নয়, এটি সার্বিকভাবে জনজীবনের সবটুকু ধারণ করে। অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক সামাজিক চেতনাবোধ মূলধারার গণমাধ্যমে যেভাবে আসে, অনলাইন গণমাধ্যম হিসেবে ‘সংবাদ প্রকাশ’ সকলের সেই প্রত্যাশার জায়গা পূরণ করবে।”

সেলিনা হোসেন আরো বলেন, “আমরা মনে করি সাংবাদিকতার জগতে এই পত্রিকা বড় ধরনের বিস্তার ঘটাবে। যে বিস্তার থেকে গণমানুষের চিন্তা-চেতনা অনেক বেশি উজ্জ্বীবিত হবে। তারা আমাদের অর্থনীতি, আমাদের সামাজিক চিন্তা, আমাদের সাংস্কৃতিক বোধ, আমাদের রাজনৈতিক চেতনাÑ সব কিছু এই পত্রিকার মাধ্যমে সক্রিয়ভাবে এমনভাবে পাবে যে, পাওয়ার ভেতর দিয়ে মানুষ তার নিজস্ব জগৎটা গড়ে তুলতে পারবে।”

সম্পাদক আরো বলেন, “স্বাধীন-স্বার্বভৌম বাংলাদেশ, আমাদের স্বাধীনতার স্বপ্নপূরণের জায়গা। মুক্তিযুদ্ধ দিয়ে স্বাধীন দেশ তৈরি হয়েছে। আমরা মনে করি, এখন আমাদের চারপাশের যে জাগয়াগুলো আছে, সেটাকে ধারণ করে জয় করা এই পত্রিকার একটি অন্যতম মাধ্যম হবে।”

নিউজ পোর্টালটির অনলাইন প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন লেখক ও সাংবাদিক বিধান রিবেরু। তিনি বলেন, “বাংলাদেশে নিউ মিডিয়ার চর্চা সেভাবে দেখা যায় না। আমরা ‘সংবাদ প্রকাশ’ অডিও-ভিজুয়াল ও টেক্সট সব নিয়েই হাজির থাকব দর্শক ও পাঠকের সামনে। আমরা আমাদের সাইটের মাধ্যমে নতুন কিছু দেয়ার চেষ্টা করব। আশা করি, আধুনিক মানুষের যে চাওয়া, সেটা আমরা পূরণ করতে পারব।”


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ