বিশ্বজুড়ে বিপর্যয়ে প্রথম সারির গণমাধ্যমের সাইটগুলো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জুন ২০২১, ১৮:০৮ | আপডেট : ০৮ জুন ২০২১, ১৮:৫৩

বিশ্বের বিভিন্ন দেশের প্রথম সারির আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের ওয়েবসাইট পরিষেবা ভেঙে পড়েছে। মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল ৪টার কিছু পরে হঠাৎ করে এই বিপর্যয় দেখা দেয়। তবে অল্প কিছুক্ষণ পরেই স্বাভাবিক হয়ে যায় এসব সাইট।

বিকল হয়ে যাওয়ার এই তালিকায় আছে মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমস, ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি, ফিন্যান্সিয়াল টাইমস, দ্য ইনডিপেন্ডেন্ট এবং দ্য গার্ডিয়ানের মত বিশ্বের জনপ্রিয় আন্তর্জাতিক সংবাদমাধ্যমের ওয়েবসাইট।

আক্রান্ত এই ওয়েবসাইটগুলোতে গেলে 'এরর ৫০৩ সার্ভিস অ্যানএভেইলেবল' বার্তা দেখা যাচ্ছে। কয়েকটি রিপোর্ট বলছে, যুক্তরাষ্ট্রভিত্তিক ক্লাউড কম্পিউটিং পরিষেবা সরবরাহকারী ফাস্টলির কারণে এ সমস্যা হতে পারে। তবে এখনও এ ধরনের সমস্যার ব্যাপারে ফাস্টলি কিছু জানায়নি। সংস্থাটি বলছে, তারা এই নেটওয়ার্ক সংক্রান্ত সমস্যাগুলো তদন্ত করে দেখছে।

ডাউনডিটেকটর ডটকমের তথ্য অনুযায়ী, মঙ্গলবার প্রায় ২১ হাজার রেডডিট ব্যবহারকারীরা এই সামাজিক যোগাযোগমাধ্যমের প্ল্যাটফর্মটিতে ঢুকতে পারছেন না বলে রিপোর্ট করেছেন। এছাড়া, প্রায় দুই হাজারেরও বেশি ব্যবহারকারী অ্যামাজন ওয়েবসাইটের সমস্যার কথা জানিয়েছেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ