আজকের শিরোনাম :

বিশ্ব ভালোবাসা দিবসে প্রিয়জনকে খুশি করতে কি উপহার দিবেন?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৫০

বিশ্বব্যাপী ১৪ ফেব্রুয়ারিকে ভালোবাসা দিবস হিসেবে গ্রহণ করা হয়। বর্তমানে এই দিনটিকে সকলেই অনেক আনন্দ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালন করে থাকে। ভালোবাসা দিবসটিতে প্রিয়জনকে খুশি করতে বা এই দিনটিকে বিশেষ গুরুত্বপূর্ণ করে তুলতে অনেকেই ভালোবাসার মানুষটিকে নানা ধরনের উপহার সামগ্রী দেয়ার পরিকল্পনা করেন। ভালোবাসার মানুষটিকে খুশি করতে আমরা কি ধরনের উপহার সামগ্রী দিতে পারি চলুন আলোচনা করা যাক—

১) ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। তাই ফুল দেয়ার মধ্য দিয়ে আমরা ভালোবাসার মানুষটিকে খুশি করতে ফুল দিয়ে বরণ করে নিতে পারি।

২) ছোট থেকে বড় প্রায় সকলেই চকলেট খেতে পছন্দ করেন। তাই এই দিনটিতে নিজের অনুভূতির উষ্ণতা প্রকাশ করতে এক বক্স চকলেট দিতে পারি।

৩) অনেকেই আছেন কার্ডে নিজের মনের কিছু কথা লিখে ভালোবাসার মানুষটিকে দিতে পছন্দ করেন। তাই এই দিনটিতে উপহার হিসেবে কার্ডও বেছে নিতে পারেন।

৪) উপহার হিসেবে শ্রেষ্ঠ জনপ্রিয় হলো বই। এক্ষেত্রে কথার ছলে প্রিয় মানুষটি কোন ধরনের বই পড়তে পছন্দ করেন সেটি জেনে নিন। ভালোবাসা দিবসে প্রিয় মানুষটির পছন্দের বইটি দিয়ে চমকে দিলে মন্দ হয় না।

৫) এসবের পাশাপাশি ভালোবাসা দিবসকে সামনে রেখে শপিং মলগুলোতে বিশেষ পোশাক কিনতে পাওয়া যায়। চাইলে ভালোবাসা দিবস উপলক্ষে তৈরি  পোশাকও দেয়া যেতে পারে।

৬) এছাড়া নিজেদের দুজনের ছবি ফটো ফ্রেমে বাঁধিয়ে চমকে দেয়া যেতে পারে ভালোবাসার মানুষটিকে।

৭) নারীদের ক্ষেত্রে গহনা উপহার দেয়া যেতে পারে। কারণ প্রতিটি নারীরই গহনার প্রতি বিশেষ দুর্বলতা থাকে।

সর্বোপরি উপরে আলোচিত বিভিন্ন উপহার সামগ্রির মধ্য থেকে বাছাই করে আপনার পছন্দের মানুষদের জন্য উপযোগী উপহার সংগ্রহ করে ভালোবাসা দিবসটিকে আনন্দময় ও স্মৃতিময় করার পরিকল্পনা কিন্তু আপনাকেই করতে হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ