বাহারি পাস্তা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২২, ০৯:৩৪

ইতালিয়ান খাবার পাস্তা দিনে দিনে জনপ্রিয় হয়ে উঠছে আমাদের দেশে। ছোট বড় সবাই কমবেশি সবাই পাস্তা খেতে পছন্দ করেন। এই খাবারটি পুষ্টিগুনেও ভরপুর। বাচ্চারা এই খবারটি খেতে বেশ মজা পায়। কিন্তু পাস্তা একটু স্পাইসি না হলে ঠিক যেন জমে না। অনেকেই বলে বাড়ির পাস্তা রেস্তোরার পাস্তার মতো স্বাদ হয় না। ধরনাটি ভুল। পাস্তার বিভিন্ন রেসিপি রয়েছে খুব সুস্বাদু এবং বাড়ি বসেই বানিয়ে নিতে পারবেন। কিন্তু, এই পাস্তা যদি ঠিকঠাকভাবে রান্না না করা যায়, তবে এর আসল স্বাদ থেকে আপনি বঞ্চিত হবেন। তাই আজকের নিবন্ধটিতে আপনাদের জন্য রইল পাস্তার বিভিন্ন রেসিপি যা সহজেই কম সময়ে বাড়িতে বানিয়ে নিতে পারবেন এবং স্বাদও হবে মজাদার।

উপকরণ:

পাস্তা – দুই প্যাকেট

চিকেন – এক কাপ

ডিম – দুইটা

কোয়েলের ডিম – ১০টা

আদা ও রসুন বাটা – এক টেবিল চামচ

সয়াসস – দুই টেবিল চামচ

টমেটো সস – চার টেবিল চামচ

পেঁয়াজ কুচি – আধা কাপ

কাটা মরিচ ফালি – ৮-১০টি

তেল – আধা কাপ

লবন – স্বাদ মত

প্রণালী:

দুই প্যাকেট পাস্তা (চাইলে দুই ডিজাইনের নেয়া যেতে পারে. দেখতে ভাল লাগবে), ফুটন্ত পানিতে ছেড়ে ভাল মত সিদ্ধ করে ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন। কোয়েল পাখির ডিম সিদ্ধ করে ফুল করে কেটে রাখুন।

কড়াইয়ে তেল গরম করে পেঁয়াজ কুচি, ডিম, চিকেন দিয়ে সামান্য ভেজে নিন। এবার আদা-রসুন বাটা, সয়াসস, টমেটো সস ও লবন দিয়ে কিছু সময় রান্না করুন। এবার সিদ্ধ করে রাখা পাস্তা ও কাচা মরিচ  দিয়ে কিছুক্ষণ নেড়ে নামিয়ে নিন। এবার সার্ভিং ডিসে ঢেলে কেটে রাখা ডিম দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ