ইফতারে থাকুক মজাদার চিকেন পাকড়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২১, ২০:০৪

ছোট বড় সবার পছন্দের খাবার পাকোড়া। সবজির পাকোড়া, চিংড়ির পাকোড়া বা আলুর পাকোড়া প্রায়ই সবাই তৈরি করে থাকে। কিন্তু মুরগির মাংস দিয়ে খুব মজাদার চিকেন পাকোড়া তৈরি করেছেন? ভাবছেন, চিকেন পাকোড়া তৈরি করার এতো সময় কোথায়? তাদের জন্য আজ রান্নার আয়োজনে থাকছে কিভাবে সহজে সুস্বাদু চিকেন পাকোড়া তৈরি করা যায়। উপকরণ

১/৪ পাউন্ড মুরগির মাংস,১টি ছোট আকৃতির পেঁয়াজ কুচি, ২টি কাঁচা মরিচ কুচি, ধনে পাতা ও আদা কুচি, ১/২ টেবিল চামচ রসুন কুচি, ১/২ চা চামচ আস্ত জিরা, ১/২ চা চামচ আস্ত ধনিয়া, ১/২ চা চামচ জিরা, হলুদ, ও লাল মরিচ গুঁড়ো, ১/২ টেবিল চামচ লেবুর রস, ১ চা চামচ ধনিয়া গুঁড়ো, ২ টেবিল চামচ কর্ণ-ফ্লাওয়ার, ৪ টেবিল চামচ বেসন, পরিমাণমতো লবণ এবং তেল। প্রণালী

প্রথমে মুরগির মাংসগুলোকে ছোট সাইজে কেটে ফেলুন। খুব বেশি বড় বা খুব বেশি ছোট না হয় সেদিকে লক্ষ্য রাখবেন। মাংসগুলো কেটে নেয়ার পর এর মধ্যে একে একে আদা কুচি, পেঁয়াজ কুচি, রসুন কুচি, কাঁচা মরিচ কুচি, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো, আস্ত জিরা, আস্ত ধনিয়া, জিরা গুঁড়ো, ধনিয়া গুঁড়ো, লেবুর রস ও পরিমাণ মতো লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিন।

তারপর মাংসের টুকরোগুলো আধা ঘন্টার জন্য ফ্রিজে মেরিনেট করে রাখুন। এরপর ফ্রিজ থেকে মেরিনেট করা মাংস বের করে এর সঙ্গে কর্ণ ফ্লাওয়ার এবং বেসন মিশান।

কর্ণ ফ্লাওয়ার এবং বেসন এমনভাবে মিশাতে হবে যেন মাংসের টুকরা ঢেকে যায়। মিশ্রণটি ঘন করতে প্রয়োজনে আরও বেসন দিতে পারেন। মিশ্রণে মাংসের টুকরাগুলো ভালো করে মেশানো হয়ে গেলে মাঝারি আঁচে গরম তেলের মধ্যে দিয়ে দিন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ