আজকের শিরোনাম :

কার্যতালিকা থেকে মামুনুল হকের জামিন আবেদন বাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ১৭:৩৮

২০২১ সালে ঢাকার পল্টন থানায় করা মামলায় হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

রোববার (০৪ জুন) এ বিষয়ে বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আজ আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহম্মদ ভূঁইয়া।

পরে আদালত থেকে বেরিয়ে হেলাল উদ্দিন মোল্লা বলেন, আদালত এ আবেদন শুনানির সময় বলেছেন ইউ আর নট ইনক্লোয়েন্ট (আমরা এ আবেদন শুনতে অনিচ্ছুক)।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মেদ ভূইয়া বলেন, আদালত মামুনুল হকের আবেদন শুনেননি। তবে চাইলে তিনি অন্য কোর্টে আবেদন করতে পারবেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০২১ সালের ৩০ এপ্রিল বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে হেফাজতে ইসলামের আলোচিত নেতা মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন মামুনুল হকের দাবি করা দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝরনা। তার আগে ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন রয়েল রিসোর্টে জান্নাত আরা ঝরনাসহ মামুনুল হককে আটক করে স্থানীয় লোকজন। পরে খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হলে ঝরনাকে নিজের দ্বিতীয় স্ত্রী হিসেবে দাবি করেন মামুনুল।

এরপর ২০২১ সালের ১৮ এপ্রিল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর ঘিরে সহিংসতায় রাজধানীর পল্টন থানা ২০২১ সালের এপ্রিলে  দুটি মামলা হয় মামুনুল হকের বিরুদ্ধে। পরে তাকে আরও বিভিন্ন মামলায় গ্রেফতার দেখানো হয়।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ