আজকের শিরোনাম :

ছিনতাই চক্রের ১৬ সদস্য গ্রেপ্তার, বিপুল মোবাইল-ল্যাপটপ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২৪

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা লালবাগ বিভাগের কোতয়ালী জোনাল টিম বিশেষ অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ছোঁ মারা পার্টির ১৬ সদস্যকে গ্রেপ্তার করেছে। তাদের কাছে থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ মোবাইল ও ল্যাপটপ।

আজ শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন,  গতকাল ৩ ফেব্রুয়ারি রাতে রাজধানী ঢাকার উত্তরখান থানা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. মিজান (৩৮), আমিরুল ইসলাম বাবু, শরিফ হোসন (২৩), হৃদয় (২১), মো. রাজ (২০), মো. সুমন (৩২),  সোহেল বাবু (২৬), হৃদয় (২২), মনিরুজ্জামান (৪০), মো. নাজমুল (২৬), মো. মনির (৪০), মো. ইমরান (২০), মো. ফারুক (২৮), আশরাফুল ইসলাম সজিব (৩১), মো. আরিফ (১৪) ও হাসান (২০)।

ডিবি প্রধান আরও বলেন, গোয়েন্দা লালবাগ বিভাগের কোতয়ালী জোনাল টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে উত্তরখান থানার কাঁচকুরা রোড দোবাদিয়া সাইনবোর্ড এলাকায় সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের কতিপয় সদস্য বাস, প্রাইভেটকার ও সিএনজির যাত্রীদের নিকট হইতে থাবা ও ছোঁ মেরে মোবাইল ফোন, ব্যাগসহ মূল্যবান মালামাল কেড়ে নেয়।

এছাড়াও বিভিন্ন পাড়া মহল্লায় দেশীয় অস্ত্র (চাকুর) ভয় দেখিয়ে ছিনতাই করে সেসব জিনিসপত্র দোকানে বিক্রয় করে। পরবর্তীতে বিসমিল্লাহ মোবাইল সার্ভিসিং দোকানে অভিযান পরিচালনা করে ছোঁ মারা পার্টির দল নেতা ও চোরাইমাল ক্রয়-বিক্রয়কারী চক্রের সক্রিয় ১৬ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা পরস্পরের যোগসাজশে ঢাকা মহানগরীর মহাখালী, আমতলী, কাকলী, বনানী, ঢাকা গেইট, খিলক্ষেত, বিমানবন্দর, উত্তরা, জসিম উদ্দিন, আব্দুল্লাহপুর এবং টঙ্গী বাস স্ট্যান্ড এলাকায় ছিনতাই করে। থাবা পার্টির দলের নেতা মিজান, জয়-বাবু ও শরীফের নেতৃত্বে তারা বাস, প্রাইভেটকার ও সিএনজির যাত্রীদের নিকট হইতে থাবা ও ছোঁ মেরে মোবাইল ফোন, ব্যাগ ও গলার চেইনসহ মূল্যবান মালামাল কেড়ে নেয়।

এরপর চোরাইমাল ক্রয়-বিক্রয়কারী সুমন, ফারুক ও আশরাফুল ইসলাম সজিব এর নিকট উত্তরখান থানাধীন দোবাদিয়া সাইনবোর্ড বিসমিল্লাহ মোবাইল সার্ভিসিং নামক দোকানে বিক্রয় করে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে উত্তরখান থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ডিবি প্রধান।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ