আজকের শিরোনাম :

মামুনুল হকের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন আরও দুই পুলিশ কর্মকর্তা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২২, ১৫:০০

হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্নার দায়ের করা ধর্ষণ মামলায় আরও দুই পুলিশ কর্মকর্তা আদালতে সাক্ষ্য প্রদান করেছেন।

আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের (জেলা জজ) নাজমুল হক শ্যামলের আদালতে এই সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নিয়ে মামলার বাদীসহ মোট ১৫ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করলেন। 

আজ সকাল ৯টার দিকে কড়া নিরাপত্তার মধ্যে কাশিমপুর কারাগার থেকে মামুনুল হককে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়। সাক্ষ্য গ্রহণ শেষে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে মামুনুল হককে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষের সরকারী কৌঁসুলি রকিব উদ্দিন জানান, সাক্ষীরা আদালতে বলেছেন বিয়ের প্রলোভন দেখিয়ে রয়েল রিসোর্টে মামলার বাদীকে জোরপূর্বক ধর্ষণ করা হয়েছে।

তবে আসামিপক্ষের আইনজীবী ওমর ফারুকের দাবি, তাদের সাক্ষ্যের সঙ্গে মামলার এজাহারের সঙ্গে কোনো মিল পাওয়া যায়নি। 

মামলার পরবর্তী তারিখ আগামী বছরের ৪ জানুয়ারি ধার্য্য করেছে আদালত।

২০২১ সালের ৩ এপ্রিল সোনারগাঁয়ে রয়েল রিসোর্টের একটি কক্ষে নারীসহ স্থানীয়দের হাতে অবরুদ্ধ হন মামুনুল হক। সে সময় তিনি বিব্রতকর অবস্থায় পড়লে হেফাজতের স্থানীয় নেতা-কর্মীরা তাকে উদ্ধার করতে এগিয়ে যান। পরে স্থানীয় আওয়ামী লীগের কার্যালয়সহ নেতা-কর্মীদের বাড়িঘর ভাঙচুর চালানো হয়। 

ওই ঘটনার ১৫ দিন পর মামুনুল হককে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে ঢাকা মহানগর তেজগাঁও বিভাগের পুলিশ গ্রেপ্তার করে। ঘটনার ২৭ দিন পর ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় হাজির হয়ে তার কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্না বাদী হয়ে মামুনুল হকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। 

একই বছরের ১০ সেপ্টেম্বর ধর্ষণের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। একই বছরের ৩ নভেম্বর মামুনুল হকের নামে অভিযোগ গঠন করেন আদালত।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ