প্রধানমন্ত্রীর নিরাপত্তা ঝুঁকি অনেক বেশি : ডিএমপি কমিশনার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২২, ১২:৫৮ | আপডেট : ১৪ আগস্ট ২০২২, ১৩:৫৫

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, অন্য দেশের সরকার প্রধানদের চেয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশি নিরাপত্তা ঝুঁকিতে থাকেন। সব বিষয়ে মাথায় রেখেই প্রধানমন্ত্রী নিরাপত্তা এবং মুভমেন্টের বিষয়ে আমাদের অধিক সতর্ক থাকতে হয়। সব বিষয়ে মাথায় রেখেই আমরা নিরাপত্তা জোরদার করেছি।

আজ রোববার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১১টায় রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একাধিকবার হত্যার চেষ্টা করা হয়েছিল, সে কারণে তার নিরাপত্তার বিষয় সম্পর্কে সবকিছু বলা সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য সব চেষ্টাই ঘাতকরা করেছে কিন্তু আল্লাহতালা তাকে বাঁচিয়ে রেখেছেন। তার হায়াৎ রয়েছে, তাই তিনি আমাদের পাশে রয়েছেন। এতগুলো হামলা হয়েছে যে, তার বেঁচে থাকার কথা না। এসব বিষয়ে মাথায় রেখেই আমরা সবসময় একটা ঝুঁকিতে থাকি।

কোনো ধরনের হুমকি রয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে শফিকুল ইসলাম বলেন, ‘জঙ্গি নিয়ে যারা কাজ করে স্পেসিফিক কোনো হুমকির তথ্য নেই। দৃশ্যমান কোনো হুমকি নেই। আগস্ট মাস এলেই আমরা সতর্ক হয়ে যাই। বোমা হামলার মাধ্যমে পুরো আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করার একটি অপপ্রয়াশ চালিয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার প্লটিং ছিল এই আগস্ট মাসেই।

ধানমন্ডি ৩২ নম্বরে কেন্দ্র করে সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে জানিয়ে তিনি বলেন, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য, কাউন্টার টেররিজম ইউনিটসহ বিভিন্ন বাহিনী এই এলাকায় নজরদারিতে থাকবে। মোবাইল পেট্রোল থাকবে ৩২ নম্বর ঢোকার আগে যথাযথ নিরাপত্তা তোলার জন্য আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের ব্যবস্থা থাকবে।’ 

এদিন অনুষ্ঠানস্থলে ব্যাগ, ব্যাকপ্যাক বা টিফিন ক্যারিয়ার জাতীয় কোনো কিছু না নিয়ে আসারও অনুরোধ করেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম।

ডিএমপি কমিশনার বলেন, প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির শ্রদ্ধাশেষে দর্শনার্থীদের শ্রদ্ধা নিবেদনের জন্য ধানমন্ডি ৩২ নম্বর খুলে দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ