আজকের শিরোনাম :

মাদক মামলায় সম্রাট উজ্জল ও তার স্ত্রী রত্নার যাবজ্জীবন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২২, ১৫:৩২

রাজধানীর মিরপুর মডেল থানার মাদক মামলায় আসামি সম্রাট উজ্জল ওরফে উত্তম সাহা এবং তার স্ত্রী রত্মা ওরফে মোছা. রত্মাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।
 
আজ বুধবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদেন্ডের পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া আরেক ধারায় রত্মা ও উজ্জলকে ১০ বছর কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তাদের আরও তিন মাস কারাভোগ করতে হবে।

উভয় ধারার সাজা একত্রে চলবে। সেক্ষেত্রে তাদের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদন্ড ভোগ করতে হবে।

এ মামলার অপর আসামি রিপনের ৬ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস বিনশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান  বিষয়টি নিশ্চিত করেছেন। 

এ মামলার তিন আসামিই পলাতক। আদালত তাদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা শেষে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৩ জুলাই বিকেলে মিরপুর থানার বেগম রোকেয়া স্মরণীর অনামিকা কনকর্ড টাওয়ারের সামনে থেকে চারশ পিস ইয়াবাসহ রিপনকে আটক করে ডিবি পুলিশ। তার দেওয়া তথ্য মতে উজ্জলের বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। সেখান থেকে ১৯ হাজার ৬শ’ পিস ইয়াবা এবং ৩শ’ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ সময় উজ্জলের স্ত্রী রত্মাকে আটক করে ডিবি পুলিশ। 

এ ঘটনায় মিরপুর জোনাল টিমের এসআই (নিরস্ত্র) রফিকুজ্জামান মিঞা ওইদিন একটি মামলা করেন। মামলাটি তদন্ত করে ওই বছরের ১ অক্টোবর তিন জনকে অভিযুক্ত করে অভিযোগ পত্র দাখিল করেন মিরপুর জোনাল টিমের পুলিশ পরিদর্শক মীর রেজাউল ইসলাম।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ