আজকের শিরোনাম :

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে ভোটগ্রহণ শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মার্চ ২০২২, ১১:৪৬

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচনের প্রথম দিনের ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচন কেন্দ্র করে সুপ্রিম কোর্ট অঙ্গনজুড়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

আজ মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ১০টা থেকে সুপ্রিম কোর্ট বার ভবনের অডিটোরিয়ামে স্থাপিত ৫২টি বুথ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। মাঝে এক ঘণ্টার মধ্যে বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এবারের নির্বাচনে ৮ হাজার ৬২৩ আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জ্যেষ্ঠ আইনজীবী এ. ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বে ৭ সদস্যের কমিটি নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন।

নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল ও আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল প্রতিদ্বন্দিতা করছে।

বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা হলেন সভাপতি পদে ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সহ-সভাপতি পদে মোহাম্মদ মনিরুজ্জামান ও আসরারুল হক, কোষাধ্যক্ষ পদে মো. কামাল হোসেন, সহ-সম্পাদক পদে মাহফুজ বিন ইউসুফ ও মাহবুবুর রহমান খান।

সদস্য পদে রয়েছেন গোলাম আক্তার জাকির, মঞ্জুরুল আলম সুজন, ব্যারিস্টার মাহাদিন চৌধুরী, ফাতিমা আক্তার, মো. কামরুল ইসলাম, কামাল বাচ্চু, আনোয়ারুল ইসলাম বাঁধন।


নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা হলেন সভাপতি পদে সিনিয়র অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির, সহ-সভাপতি পদে মো. শহীদুল ইসলাম ও মোহাম্মদ হোসেন এবং সম্পাদক পদে মো. আবদুন নুর (দুলাল)। এ ছাড়া কোষাধ্যক্ষ পদে মো. ইকবাল করিম, সহসম্পাদক পদে এ বি এম হামিদুল মিসবাহ ও মো. হারুন অর রশিদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাত সদস্য পদে আওয়ামী লীগের প্রার্থীরা হলেন ফাতেমা বেগম, হাসান তারিক, মো. মনিরুজ্জামান রানা, মুনমুন নাহার, শফিক রায়হান শাওন, শাহাদাত হোসাইন (রাজিব) ও সুব্রত কুমার কুন্ডু।

এই দুই প্যানেলের বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানিয়া আমীর ও ইউনুছ আলী আকন্দ। এ ছাড়া দুটি পদে প্রার্থী দিয়েছে জামায়াতে ইসলামী। প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে মঈন উদ্দিন ফারুকী ও সহসম্পাদক পদে আব্দুল করিম। অপর একজন সহসম্পাদক প্রার্থী হলেন অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন ভূঁইয়া।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ