আজকের শিরোনাম :

৫০ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় দুদকের হাতে গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২১, ২০:৫৬

ঘুষের ৫০ হাজার টাকা গ্রহণের সময় প্রতিরক্ষা ক্রয় মহাপরিদফতরের আওতাধীন ‘ইন্সপেক্টরেট অব ভাইকেল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইকুইপমেন্ট’ (আইভিএন্ডইই) বিভাগের বেসামরিক কর্মচারী মো. আলাউদ্দিন মিয়াকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

আজ সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে ধানমন্ডির স্টার কাবায়ের তৃতীয় তলা থেকে ঘুষের টাকাসহ তাকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে আজ মামলাও দায়ের করা হয়েছে।

দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ সংস্থাটির সহকারী পরিচালক তাহাসিন মুনাবীল হক বাদী হয়ে মামলাটি দয়ের করেন। সংস্থাটির উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা বিবরণ সূত্রে জানা যায়, সরবরাহকৃত পণ্যের প্রতিবেদন দেওয়ার জন্য আসামি আলাউদ্দিন আইভিএন্ডইই বিভাগের এক ঠিকাদারের কাছে পণ্যের দামের ২ শতাংশ হারে ঘুষ দাবি করেন। এরপর ঠিকাদারের পক্ষ থেকে এ কথা দুদককে অবহিত করা হয়। 

সার্বিক নথিপত্র ও আসামির বক্তব্য যাচাই-বাছাই করে দেখা গেছে ঘুষের টাকার কিছু অংশ তিনি (আলাউদ্দিন) বিভিন্ন সময় ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে গ্রহণ করেছেন। তার প্রমাণ দুদক এনফোর্সমেন্ট ইউনিটের হাতে রয়েছে। আজ আরেক দফায় ঘুষের ৫০ হাজার টাকা গ্রহণের সময় হাতেনাতে গ্রেফতার হন আসামি আলাউদ্দিন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ
ksrm