চট্টগ্রামে পূজামণ্ডপে হামলা: ১৫ জন একদিন করে রিমান্ডে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ১৯:২২

চট্টগ্রামে পূজামণ্ডপে হামলার ঘটনায় ১৫ জনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সোমবার দুপুরে মহানগর হাকিম হুসাইন মোহাম্মদ রেজার আদালত রিমান্ড মঞ্জুর করেন। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন জানান, গত ১৫ই অক্টোবর জে এম সেন হল প্রাঙ্গণে হামলার পরপরই এদের গ্রেপ্তার করা হয়েছিল। হামলার ঘটনায় পেছনের মদদদাতাদের বের করতে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমান্ড আবেদন করা হয়েছিল।

এর আগে, চট্টগ্রাম নগরীর প্রধান পূজামণ্ডপে হামলার ঘটনায় জড়িত সন্দেহে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন ছাত্র-অধিকার যুব পরিষদের নেতাকর্মীরসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়। পুলিশের পক্ষ থেকে জানানো হয় সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়।

উল্লেখ্য, গেল ১৫ই অক্টোবর দুপুরে চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা জে এম সেন হল পূজামণ্ডপের ব্যানার ছিঁড়ে ফেলার পাশাপাশি হামলা ও মণ্ডপে ঢিল ছোঁড়া হয়। এ ঘটনা পরদিন পুলিশ বাদী হয়ে কোতোয়ালী থানায় ৮৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করে মামলা করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, জুমার নামাজের পর আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সামনে থেকে প্রায় ৫০০ লোক হাতে লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে স্লোগান দিতে থাকে। তার মসজিদের সামনে পৌঁছালে পুলিশ তাদের ব্যারিকেড দেয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে তারা ইটপাটকেল নিক্ষেপ করে। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোঁড়ে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm